শিরোনাম
২২ ঘণ্টায়ও সন্ধান মেলেনি ধলেশ্বরীতে নিখোঁজ ৩ শিক্ষার্থীর
প্রকাশ : ২৮ জুলাই ২০১৯, ১০:৫৫
২২ ঘণ্টায়ও সন্ধান মেলেনি ধলেশ্বরীতে নিখোঁজ ৩ শিক্ষার্থীর
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারের ধলেশ্বরী নদীতে গোসল করতে নেমে নিখোঁজ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের তিন শিক্ষার্থীকে ২২ ঘণ্টা পরও উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিসের ডুবরি দল। দ্বিতীয় দিনের মতো রবিবার (২৮ জুলাই) উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের সদস্যরা ।


রবিবার সকাল সাড়ে ৭টা থেকে সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহমেদের নেতৃত্বে দুজন ডুবুরি নদীর পশ্চিম ব্যাংকটাউন এলাকায় উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছেন। তবে এখন পর্যন্ত নিখোঁজ শিক্ষার্থীদের কোনো সন্ধান পাওয়া যায়নি।


এর আগে শনিবার (২৭ জুলাই) বেলা সাড়ে ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত উদ্ধার অভিযান চালানো হয়। এরপর নদীর স্রোত বেড়ে যাওয়ায় এবং বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার কাজ বন্ধ রাখা হয়।


সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহমেদ জানান, নিখোঁজ শিক্ষার্থীদের সন্ধান না পাওয়া পর্যন্ত আমাদের উদ্ধার অভিযান চলবে। শনিবার আমরা ঘটনাস্থল ও এর আশপাশে খোঁজ করেছি। রবিবার আমরা উজান থেকে ভাটিতে সন্ধান চালিয়ে যাচ্ছি। আশা করি খুব শিগগিরই আমরা এর ফলাফল পাব।


শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সাভারের পশ্চিম ব্যাংকটাউন এলাকায় নদীতে গোসল করতে নেমে তিন শিক্ষার্থী নিখোঁজ হন।


তারা হলেন- রাজধানীর শেরেবাংলা নগর থানার পশ্চিম কাফরুল তালতলা এলাকার মো. আনোয়ার হোসেনের ছেলে রাজন (১৯), শ্যাওড়াপাড়া এলাকার মেহেদি হাসান (১৮) এবং সাভার পৌর এলাকার ব্যাংকটাউন মহল্লার আবু বক্কর তালুকদারের ছেলে আকাশ (১৮)। এছাড়া জিহাদ ও নাহিদ নামে আরো দুই ছাত্রকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। তারা সবাই রাজধানীর ধানমন্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।


খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস ও টঙ্গি ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থালে আসে। এছাড়া টঙ্গি থেকে ৫ সদস্যের একটি ডুবুরি দলও ধলেশ্বরী নদীতে ডুবে যাওয়া ছাত্রদের উদ্ধারে কাজ শুরু করে।


জানা যায়, ওইদিন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ১২ শিক্ষার্থী ধলেশ্বরীর শাখা নদীর বাড়ইগ্রামে গোসলে নামে। পরে একে একে সবাই সাঁতরে নদীর তীরে উঠলেও ওই তিনজন উঠতে পারেননি। পরে ফায়ার সার্ভিসের ডুবরি দলে খবর দিলে তারা নদীতে তল্লাশি শুরু করে।


এ সময় নদীর দুই পারে ওই নিখোঁজ তিনজনের স্বজনসহ অসংখ্য মানুষ ভিড় জমান। এদিকে কয়েক দিন আগে ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজারের সালেহপুর ব্রিজের নিচে পড়ে যাওয়া প্রাইভেটকারটিও উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিসের ডুবরি দল।



বিবার্তা/শরিফুল/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com