শিরোনাম
কৃষি পুনর্বাসনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে: কৃষি মন্ত্রী
প্রকাশ : ২৬ জুলাই ২০১৯, ১৬:০৫
কৃষি পুনর্বাসনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে: কৃষি মন্ত্রী
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও কৃষি মন্ত্রী ডা. আব্দুর রাজ্জাক বলেছেন, বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় কৃষি, বন্যা কবলিত এলাকায় কৃষি পুনর্বাসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে, বিনা মূল্যে বীজ, সার, বীজতলা করে দেয়াসহ পর্যায়ক্রমে রবি ফসলের জন্য সব কিছু ব্যবস্থা করা হবে।


শুক্রবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে ইসলামপুর উপজেলার বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, বন্যা আপনাদের ক্ষয়ক্ষতি হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা; যিনি অন্যদেশের ১০ লাখ মানুষকে আশ্রয় দেন, বিশ্ব দরবারে মা হন, তিনি দেশের মানুষকে কষ্ট দিতে পারেন না, তাই তিনি আমাদের নির্দেশ দিয়েছেন ঢাকা ইয়ারকন্ডিশন রুম ছেড়ে বন্যা দুর্গত এলাকা গিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর।


কৃষি মন্ত্রী বলেন, যমুনা নদীর বামতীরে আমরা যদি ভুয়াপুর পর্যন্ত বন্যা নিয়ন্ত্রণ বাঁধ দিতে পারি, তাহলে বিরাট উপকার হবে, কৃষি উৎপাদন বাড়বে, মানুষের জীবন ও ঘর বাড়ি রক্ষা হবে।


উপজেলা প্রশাসনের বাস্তবায়নে শহরের সওদাগর হাজীর রাইস মিল প্রাঙ্গণে জেলা প্রশাসক আহমেদ কবীরের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান ও সিনিয়র সচিব শাহ্ কামাল।



এছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের পরিচালক (যুগ্মসচিব) এ.টি.এম. কামরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বাবু অসীম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, সদস্য আলহাজ মির্জা আজম, জামালপুর ও শেরপুর জেলার সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য হোসনে আরা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, স্থানীয় সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম জামাল আব্দুন নাছের বাবুল ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাকুছুদুর রহমান আনছারীসহ জেলা ও উপজেলা প্রশাসন এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন।


আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ বন্যার্তদের হাতে ত্রাণের প্যাকেট তুলে দিয়ে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।


বিবার্তা/ওসমান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com