হাসপাতালে শিশুকন্যাকে রেখে নিরুদ্দেশ মা!
প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ১৮:৩৭
হাসপাতালে শিশুকন্যাকে রেখে নিরুদ্দেশ মা!
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অভাব-অনটনে সাত মাসের অসুস্থ শিশুকে হাসপাতালে রেখে নিরুদ্দেশ হতভাগী মা! শিশুটিকে আপন করে নিতে কয়েকজন আসলেও, বাঁধ সেধেছে অসুস্থতা। আপাতত চিকিৎসার খরচ মেটালেও অবুঝ শিশুটির দেখভাল নিয়ে বিপাকে পড়েছে সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।


হাসপাতালের চতুর্থ তলায় শিশু বিভাগের আট নম্বর বেডে গেলেই দেখা মিলবে ভাগ্যের নির্মম পরিহাসের শিকার শিশুকন্যা জিমের। সাত মাস বয়সী শিশুটির পাশে আপন বলতে কেউ নেই। অভাবের তাড়না ও শিশুর অসুস্থতায় ২২ দিন আগে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করে সবার অগোচরে নিরুদ্দেশ হন তার মা।


জানা যায়, জিমকে হাসপাতালে ভর্তি করা হয় গত ২৫ জুন। পিতার নাম আবুল ও ঠিকানা নয়ারহাট ছাড়া আর কোনো তথ্য দেননি তার ‘মা’। হাসপাতালে ভর্তির সব নিয়মাবলী শেষ হওয়ার আগেই বাচ্চাকে বেডে রেখে বেরিয়ে যান তিনি। তবে, মানবতার দূত হিসেবে হাজির হয়েছেন হাসপাতালটির নার্স, আয়া ও চিকিৎসকরা।


অবুঝ জিমের চাহনি আর মায়া জড়ানো হাসিতে যেন নতুন প্রাণের সঞ্চার হয়েছে শিশু বিভাগে। যার যখন ডিউটি, সেই আগলে রাখেন জিমকে। মা-হারা শিশুটিকে একনজর দেখতে উঁকি দেন হাসপাতালে ভর্তি অন্য শিশুদের মায়েরাও।


বিবার্তা/শরীফুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com