ফুটফুটে শিশুটি হেরেই গেল
প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ০৯:৩৭
ফুটফুটে শিশুটি হেরেই গেল
ফরিদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লাবণ্য আলীনা কাজী। ডেঙ্গু জ্বর তাকে এই সুন্দর পৃথিবীতে আরবাঁচতে দিল না। মৃত্যুর কাছে হেরে গেল সে। রবিবার (১৪ জুলাই) দিবাগত ভোররাতে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় লাবণ্য।


লাবণ্য জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সিনিয়র সহকারী সচিব মো. কাজী ফয়সালের মেয়ে। তার বয়স চার বছর দুই মাস। সোমবার (১৫ জুলাই) বাদ জোহর গোপালগঞ্জ পৌর সদরের কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।


২৭তম বিসিএস ব্যাচের ক্যাডার মো. কাজী ফয়সাল ২০১৭ সালের ৪ মে থেকে ২০১৮ সালের ৪ মার্চ পর্যন্ত ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।


১২ বছর ও ৬ বছরের দুটি ছেলে সন্তানের পর মো. কাজী ফয়সালের একমাত্র মেয়ে ছিল লাবণ্য। তার মৃত্যুতে ফরিদপুরের প্রশাসনে কর্মরতদের মাঝেও যেন শোকের ছায়া নেমে এসেছে।


ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোকতাদিরুল হাসান জানান, গত কয়েক দিন ধরে লাবণ্য ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিল। রবিবার দিবাগত রাত ভোরে স্কয়ার হাসপাতালে তার মৃত্যু হয়।


তিনি জানান, লাবণ্যর মৃত্যুর খবর পেয়ে ভাঙ্গা উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা ফয়সাল স্যারের বাড়ি গোপালগঞ্জে গিয়ে স্যারের পরিবারকে সমবেদনা জানান।


লাবণ্যর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফরিদপুরের সাবেক জেলা প্রশাসক ও বর্তমানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের যুগ্ম সচিব উম্মে সালমা তানজিয়া, ফরিদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রোকসানা রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা।


দেশে এডিশ মশাবাহিত ডেঙ্গু জটিল আকার ধারণ করছে। কয়েক বছরের পরিসংখ্যানও এবার ছাড়িয়ে গেছে। বিশেষ করে রাজধানীবাসীর মনে বেশি আতঙ্কের সৃষ্টি হয়েছে। তবে স্বাস্থ্য অধিদফতর বলছে, আতঙ্ক সৃষ্টি হওয়ার মতো সেরকম পরিস্থিতি এখনো আসেনি।


রাজধানীর বাইরে বিভিন্ন জেলা-উপজেলায়ও অনেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছেন বলে জানা যাচ্ছে। হাসপাতাল সূত্র বলছে, ঘণ্টায় ছয়জনের বেশি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য ভর্তি হচ্ছেন।


চলতি মাসে গড়ে প্রতিদিন ১৫৪ জনের ওপরে ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। রবিবার (১৪ জুলাই) ২ হাজার ১৬৪ জন রোগী পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে বিশেষজ্ঞরা বলছেন, বেসরকারি হিসাবে এ সংখ্যা আরো কয়েকগুণ বেশি।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com