জনবল সংকটে জামালপুরে হাসপাতালের চিকিৎসা সেবা ব্যাহত
প্রকাশ : ১২ জুলাই ২০১৯, ১৫:৩৩
জনবল সংকটে জামালপুরে হাসপাতালের চিকিৎসা সেবা ব্যাহত
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জনবল সংকটের কারণে ব্যাহত হচ্ছে জামালপুরের ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা।


৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ৩৩ জন চিকিৎসক থাকার কথা থাকলেও চিকিৎসক রয়েছে মাত্র ১২ জন। তন্মধ্যে ৪ জন কর্মরত ও ৯ জন আবার পেষণে অন্যত্র চিকিৎসা দিচ্ছেন। এ পরিস্থিতিতে কাঙ্ক্ষিত সেবা না পেয়ে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এ অঞ্চলের সাড়ে ৪ লাখ মানুষের।


বন্যা ও নদী ভাঙ্গন কবলিত উপজেলা হিসেবে পরিচিত ইসলামপুর। যমুনা ও ব্রক্ষ্মপুত্র চরাঞ্চল নিয়ে গঠিত এই উপজেলার মানুষই দরিদ্র। এখানকার প্রায় সাড়ে চার লাক্ষ মানুষ চিকিৎসা নিতে এ স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। রোগীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে এ হাসপাতালে চিকিৎসক সংকটের কারণে কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন তারা।


জনবলের কারণে বন্ধ রয়েছে সিজার/অপারেশন কার্যক্রম, আল্ট্রাসনোগ্রাফিসহ বিভিন্ন বিভাগের গুরুত্বপূর্ণ সেবা। এ পরিস্থিতিতে বাধ্য হয়েই সদর হাসপাতাল ও অন্যান্য ক্লিনিকে চিকিৎসা নিতে হচ্ছে তাদের। এতে চিকিৎসা খরচ বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছে চারাঞ্চলের নিম্ন আয়ের মানুষ।


এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. একেএম শহীদুর রহমান হাসপাতালে কর্মরত ডাক্তারদের পেষণ বাতিলসহ শূন্য পদে চিকিৎসক চেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আবেদন জানিয়েছেন। ইসলামপুর চরাঞ্চলের সাড়ে চার লক্ষাধিক মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ডাক্তারদের পেষণ বাতিল দ্রুত চিকিৎসক নিয়োগ দিবে এমনটাই প্রত্যাশা এ অঞ্চলের মানুষের।


বিবার্তা/ওসমান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com