ফুলবাড়ীতে মামলা: পুলিশ আতঙ্ক, শ্রমিকরা বাড়িছাড়া
প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ১৭:১৮
ফুলবাড়ীতে মামলা: পুলিশ আতঙ্ক, শ্রমিকরা বাড়িছাড়া
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রে নিয়োগের দাবিতে শ্রমিক অবোরোধ কর্মসূচি থেকে আটক করা শ্রমিক আন্দোলন কমিটির সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক আবু সাঈদসহ ৫৬ জনের নাম উল্লেখ করে ২০০ জন শ্রমিকের বিরুদ্ধে মামলা করেছেন পুলিশ।


রবিবার গভির রাতে পার্বতীপুর মডেল থানার এসআই সিরাজুল ইসলাম বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে এই মামলা দায়ের করেন।


এদিকে রবিবার সকালে অবোরোধ কর্মসূচি থেকে ১১ জন শ্রমিক নেতাকে আটক করার পর ওই দিন বিকোলে বিক্ষোভ মিছিল থেকে আরো ৫ জন শ্রমিক নেতাকে আটক করায় গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে পড়েছে শ্রমিকদের মধ্যে। সুধু তাই নয় রবিবার রাতে অনান্য শ্রমিকদের বাড়ি বাড়ি পুলিশি অভিযানের অভিযোগ করেছে শ্রমিকরা।


আন্দোলনে অংশ নেয়া শ্রমিকরা বলেন, তারা এখন গ্রেফতার আতঙ্কে বাড়িতে থাকতে পারছেন না।তবে শ্রমিকদের বাড়ি বাড়ি তল্লাশির অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।


অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) আশিষ বীন হাছান বলেন, শ্রমিকরা বিশৃংখলা সৃষ্টি না করলে কাউকে আটক করা হবে না।


পুলিশের হাতে আটক শ্রমিক নেতারা হলেন, শ্রমিক অধিকার আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান সাধারণ সম্পাদক আবু সাঈদ, শ্রমিক নেতা আরিফুল ইসলাম, মাজেদুল ইসলাম, মানোয়ার হোসেন, মমিনুল ইসলাম, মাজেদুল হক, জিয়াবুল ইসলাম, শাহিনুর রহমান, শাহিনুল ইসলাম, রুহুল আমিন, রবিউল ইসলাম, নোমান, আবুল আজাদ, মোস্তাফিজুর রহমান ও মোজাহিদুল।


শ্রমিক নেতা ও বাংলাদেশ ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর আলম বলেন, পুলিশি আতঙ্কে এখন ঘরছাড়া হয়ে পড়েছে শ্রমিকরা। শ্রমিকরা বাড়িতে থাকতে পারছেন না। তাদের পরিবারের সদস্যরাও আতঙ্কে আছেন।


এই বিষয়ে জানতে চাইলে পার্বতীপুর মডেল থানার ওসি মখলেছুর রহমান বলেন, ধৃত আসামিদের কোটে সোপর্দ করা হয়েছে এবং বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্র এলাকায় আইন শৃংখলা উন্নয়নের জন্য অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।


বিবার্তা/উজ্জল/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com