শিরোনাম
বড়পুকুরিয়া বিদুৎ কেন্দ্রে চাকরির দাবিতে সড়ক অবোরোধ
প্রকাশ : ০৬ জুলাই ২০১৯, ২১:০৮
বড়পুকুরিয়া বিদুৎ কেন্দ্রে চাকরির দাবিতে সড়ক অবোরোধ
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে উৎপাদন কাজে নিয়োগের দাবিতে অবোরোধ কর্মসূচি শুরু করেছে আন্দোলনরত শ্রমিকরা।


শুক্রবার দিবাগত মধ্যরাত থেকে আন্দোলনরত শ্রমিকরা বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে, ফুলবাড়ী-পার্বতীপুর সড়কে অবস্থান নিয়ে তাদের পুর্ব ঘোষিত এই অবোরোধ কর্মসূচি শুরু করেছে।


বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিটের উন্নয়ন কাজের স্থানীয় অভিজ্ঞ শ্রমিকরা উৎপাদন কাজে কর্মী হিসেবে নিয়োগের দাবিতে দীর্ঘ দিন ধরে আন্দোলন করে আসছে। সেই আন্দোলনের ফলশ্রুতিতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ১৫৪ জন অভিজ্ঞ শ্রমিকের মধ্যে ২০ জন শ্রমিক নিয়োগের জন্য অনুমতি প্রদান করলেও স্থানীয় একটি প্রভাবশালী মহল নিয়োগে বাধা প্রদান করলে, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ নিয়োগ প্রক্রিয়া স্থগিত করে। এরই প্রতিবাদে শ্রমিকরা আবারো আন্দোলন শুরু করে। আন্দোলন চলাকালে সড়কের দুপাশে যান চলাচল বন্ধ হয়ে যায় এতে সাধারণ মানুষের চরম ভোগান্তী পোহাতে হয়।


তাপবিদ্যুৎ কেন্দের তৃতীয় ইউনিট উন্নয়ন কাজের শ্রমিক অধিকার আন্দোলনের সভাপতি হাবিবুর রহমান বলেন, শ্রমিকদের কথা চিন্তা করে বিদুৎ উন্নায়ন বোর্ড নিয়োগ দেয়ার অনুমতি দিলেও, এখন প্রর্যন্ত আমরা নিয়োগ পাইনি।


তিনি বলেন, শ্রমিকদের কাজ নাই পেটে ভাত নাই, শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জিবন যাপন করছে, তাই বাধ্য হয়ে অবোরোধের মতো কর্মসূচি নিতে বাধ্য হয়েছি।


শ্রমিক নেতা আরো বলেন, নিয়োগ না নিয়ে শ্রমিকরা ঘরে ফিরে যাবেনা, যতক্ষণ প্রর্যন্ত দাবি পুরণ না হয় ততদিন প্রর্যন্ত তারা এই কর্মসূচি চালিয়ে যাবেন বলে তিনি ঘোষণা দেন। এসময় শ্রমিক অধিকার আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফুলবাড়ী শাখার সাধারণ সম্পাদক নুর আলমসহ শ্রমিক নেতা আরিফুল ইসলাম, কবি শাহাজান আলী মানিক শ্রমিকদের দাবি পুরনের পক্ষে বক্তব্য দেন।


বিবার্তা/উজ্জল/জাহিদ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com