শিরোনাম
১৬ বছর পর ফরিদগঞ্জ দক্ষিণ ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা
প্রকাশ : ২৭ জুন ২০১৯, ১৫:০২
১৬ বছর পর ফরিদগঞ্জ দক্ষিণ ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁদপুরের ফরিদগঞ্জে দীর্ঘ ১৬ বছর পর ফরিদগঞ্জ উপজেলার দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ২৫ জুলাই নির্বাচনের দিন ধার্য করা হয়েছে।


নির্বাচন নিয়ে সম্ভাব্য প্রার্থী ও ভোটারদের মাঝে ব্যাপক কর্মচাঞ্চল্য ও উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান ও সদস্য প্রার্থীরা নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন।


জানা যায়, ২০০৩ সালের ৬ জানুয়ারি ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান আজিজুর রহমান ও ইউপি সদস্যরা ২০০৩ সালের ১২ ফেব্রুয়ারি শপথ গ্রহণ করেন। পরবর্তীতে ২০০৬ সালের ডিসেম্বরের ২২ তারিখে তৎকালীন চেয়ারম্যান আজিজুর রহমান ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল বাসার মৃধাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দিয়ে হজ্বে গমন করেন। এরই মাঝে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধী প্রার্থী আব্দুল লতিফ পণ্ডিতের করা মামলায় হাইকোর্ট ওই ইউনিয়নের উত্তর চরবড়ালী কেন্দ্রের ফলাফল বাতিল করে। ২০০৬ সালের ডিসেম্বরের ২২ তারিখ থেকে ২০১০ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান দায়িত্ব পালন করে। পরবর্তীতে ২০১০ সালের সেপ্টেম্বর মাসে উত্তর চরবড়ালী কেন্দ্রে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আব্দুল লতিফ পন্ডিত চেয়ারম্যান পদে জয় লাভ করেন। পরবর্তীতে ২০১১ সালে আবারো ইউপি নির্বাচনের সিদ্ধান্ত হয়। উৎসব মুখর পরিবেশে চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের প্রচারণা চলতে থাকে।


নির্বাচনের আগের দিন বিকেলে আদালত নির্বাচন স্থগিত করে। এরপর ইউনিয়নে আর কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এমনকি স্থগিত হয়ে যাওয়া ওই নির্বাচনের জামানতের টাকা পর্যন্ত উত্তোলন করেননি কোনো প্রার্থী। নির্বাচন স্থগিত হওয়া নিয়ে এক প্রার্থী মামলা করলেও আদালত তা খারিজ করে দেয়।


নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব পালনের মেয়াদ শেষ হয়। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী নির্বাচনের তফসিল ঘোষিত হলে আদালতের স্থগিত কারণে আর নির্বাচন হয়ে উঠেনি।


গত মে মাসে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল লতিফ পণ্ডিত মৃত্যু বরণ করার কারণে ঐ ইউনিয়নে নির্বাচন নিয়ে আর কোনো জটিলতা না থাকায় গত মঙ্গলবার নির্বাচন কমিশন নতুন করে আবারো নির্বাচনের তফসিল ঘোষণা করেন।


বিবার্তা/ইমরান/তাওহীদ/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com