বৃহস্পতিবার ঈদ উদযাপন করল সেই ২০ গ্রামের মানুষ
প্রকাশ : ০৬ জুন ২০১৯, ১৭:৫৭
বৃহস্পতিবার ঈদ উদযাপন করল সেই ২০ গ্রামের মানুষ
ফাইল ছবি
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

বরিশালের গৌরনদী উপজেলার বাঙ্গিলা হামিউস সুন্নাহ কওমি মাদ্রাসার ৭ শিক্ষক ও ২৫০ জন ছাত্রসহ ২৪৫টি পরিবারের ১২ শতাধিক মুসলমান নারী-পুরুষ বৃহস্পতিবার ঈদের জামাত আদায় করেছেন। সকাল সাড়ে ৭টায় মাদ্রাসা মাঠে ঈদের জামাত শেষে তারা একে অপরের সাথে কোলাকুলি করেন।


একইভাবে ঈদ আনন্দ উপভোগ করছেন মাদ্রাসা সংলগ্ন ধুরিয়াইল, ধানডোবা, নন্দনপট্টি, চাঁদশী, বড় কসবা, চেংগুটিয়াসহ ২০টি গ্রামের ২৪৫টি পরিবারের বারো শতাধিক সদস্য। ঈদ উপলক্ষে সবার বাড়িতে বিভিন্ন ধরনের রান্নাও হয়েছে।


মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রধান মাওলানা আব্দুল কাদের জানান, তার মেয়ের জামাতা মাওলানা মুফতি মো. হাবিবুল্লাহ ঈদের জামাতে ইমামতি করেন। তার দাবি ঈদের জামাতে দেড় হাজার লোকের সমাগম হয়।


তিনি আরো জানান, ঈদের জামাতের ছবি তুলতে সাংবাদিকরা আসলেও তাদেরকে ছবি তুলতে দেয়া হয়নি। এর কারণ হিসেবে তিনি উল্লেখ করেন ইসলামে ছবি তোলা হারাম। তাই আমরা কাউকে হারাম কাজ করতে দেই না, এমনকি আমরা নিজেরাও হারাম কাজ করি না।


মাওলানা আব্দুল কাদের বলেন, হাদীসে আছে চাঁদ দেখে রোজা রাখো ও চাঁদ দেখে ঈদ পালন করো। কেন্দ্রীয় চাঁদ দেখা কমিটির প্রথম ঘোষণা কোরআন ও সুন্নাহ’র ভিত্তিতে ঠিক থাকলেও গত মঙ্গলবার রাত ১১টায় চাঁদ দেখা কমিটির ঘোষণা সঠিক হয়নি।


তাই কোরআন ও সুন্নাহ্’য় বিশ্বাস করে গত বুধবার ভোররাতে সেহরি খেয়ে রোজা রেখেছেন এবং যথাসময়ে ইফতার করে ৩০ রোজা পূর্ণ করে আজ ঈদ উৎসব করছেন।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com