শিরোনাম
সেন্টমার্টিন উপকূল থেকে মানব পাচারকারীসহ ৫৮ রোহিঙ্গা আটক
প্রকাশ : ০১ জুন ২০১৯, ১০:৩৫
সেন্টমার্টিন উপকূল থেকে মানব পাচারকারীসহ ৫৮ রোহিঙ্গা আটক
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিন উপকূল থেকে দুই মানব পাচারকারীসহ মালয়েশিয়াগামী ৫৮ রোহিঙ্গাকে আটক করেছে কোস্টগার্ড।


সেন্টমার্টিনের দক্ষিণে গভীর সমুদ্রে ভাসমান একটি ট্রলার থেকে শুক্রবার ভোর রাতে তাদের আটক করা হয়।


কোস্টগার্ডের সহকারী পরিচালক (গোয়েন্দা) লে. কমান্ডার এম হামিদুল ইসলাম বলেন, সেন্টমার্টিনের দক্ষিণে গভীর সাগর এলাকা দিয়ে শুক্রবার রাতে একদল মানবপাচারকারী ট্রলার যোগে অবৈধভাবে মালয়েশিয়ায় রোহিঙ্গা নাগরিকদের পাচার করছে এমন সংবাদ পেয়ে অভিযান চালায় কোস্টগার্ড বাহিনী।


এ সময়ে সাগরে ভাসমান অবস্থায় একটি ট্রলার দেখতে পায় কোস্টগার্ড সদস্যরা। ট্রলারটিতে তল্লাশি করে দুইজন মানব পাচারকারী ও ৫৮ রোহিঙ্গা নাগরিককে পাওয়া যায়। এদের মধ্যে ২০ জন পুরুষ, ২৮ জন নারী ও ১০ শিশু রয়েছে। এই রোহিঙ্গা নাগরিকদের অবৈধভাবে মালয়েশিয়া পাচার করা হচ্ছিল।


এম হামিদুল ইসলাম বলেন, সাগরপথে অবৈধভাবে পাচারকালে তাদের ট্রলারে খাবার ও জ্বালানি শেষ হয়ে যাওয়ায় ট্রলারটি সাগরে ভাসছিল। ট্রলারে রোহিঙ্গা নাগরিকদের মধ্যে অনেককে গুরুতর অসুস্থ অবস্থায় পাওয়া গেছে। কোস্টগার্ড তাদেরকে উদ্ধার করে টেকনাফ থানায় হস্তান্তর করেছে।


তিনি আরো বলেন, উদ্ধারকৃত রোহিঙ্গা নাগরিকরা পাঁচদিন আগে মালয়েশিয়ার উদ্দেশে যাত্রা করে। তাদের ট্রলারে খাবার ও জ্বালানি শেষ হয়ে গেলে অন্য একটি ট্রলারের জন্য তারা অপেক্ষা করছিল।


বিবার্তা/তাওহীদ/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com