শিরোনাম
নিয়মিত পৌরকর দিয়েও মিলছেনা নূন্যতম নাগরিক সেবা
প্রকাশ : ২০ মে ২০১৯, ১৬:৫১
নিয়মিত পৌরকর দিয়েও মিলছেনা নূন্যতম নাগরিক সেবা
শরীয়তপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শরীয়তপুর সদর পৌরসভার ৯নং ওয়ার্ডের পূর্ব কাশাভোগ এলাকার মানুষের যেন দুর্ভোগের শেষ নেই। আর তা দেখারও যেন কেউ নেই।


জানা যায়, মনোহর মোড় থেকে আংগারিয়া বাজার যাওয়ার পুরাতন সড়কটি হালকা যানবাহন চলাচলেরও একেবারে অনুপযোগী হওয়ায় এ অঞ্চলের মানুষকে তাই বেকায়দায় পড়তে হচ্ছে। না ঠিক মতো যানবাহন পাওয়া যায়, না চলাচলের উপযুক্ত। দীর্ঘদিন এই বেহাল অবস্থা থাকার পরও কর্তৃপক্ষের নজর নেই।


এদিকে মনোহর বাজার মোড় শরীয়তপুর সড়কে যাওয়ার জন্য পূর্ব কাশাভোগ এলাকার মানুষের নির্দিষ্ট কোনো পথ নেই। দীর্ঘদিন ধরে এ এলাকার মানুষ পৌরসভার শরণাপন্ন হলেও কোনো রূপ ফলাফল পাওয়া যায়নি। তাই এ এলাকার মানুষ অনিবার্য প্রয়োজনে ও পৌরসভার প্রতি প্রতিবাদ স্বরূপ সম্পূর্ণ নিজেদের অর্থায়নে একটি রাস্তা তৈরি করছেন।


এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা মিজানুর বেপারী বলেন, আমাদের এ এলাকার মানুষের সড়কে যাওয়ার নির্দিষ্ট কোনো পথ নাই। মসজিদে নামাজ পড়তে যেতেও বেগ পেতে হয়। পৌরসভাকে বিষয়টি বারবার অবগত করার পরেও তারা ছিল এ ব্যাপারে উদাসীন। যদিও আমরা নিয়মিত পৌরকর, পানির বিল পরিশোধ করি তবুও আমরা নূন্যতম নাগরিক সেবা থেকে বঞ্চিত। তাই পৌরসভার দিকে তাকিয়ে না থেকে নিজেদের অর্থায়নে রাস্তা নির্মাণ করছি।



সরেজমিনে দেখা যায়, ড্রেজার দিয়ে বালু ফেলে রাস্তা নির্মাণ চলছে। এদিকে এলাকার বাসিন্দা সৈকত পাল বলেন, ড্রেনেজ ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিতেই পানি জমে যায়। আমাদের বাড়ির উঠান বছরের ৬ মাসই পানির নিচে থাকে। এ ব্যাপারে পৌরসভার কোনো ভ্রুক্ষেপ নেই।


এ ব্যাপারে শরীয়তপুর সদর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়ালের সাথে যোগাযোগ করতে গেলে জানা যায় তিনি বিশেষ প্রশিক্ষণ নিতে চীনে অবস্থান করছেন।


বিবার্তা/বাণী/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com