শিরোনাম
সীতাকুণ্ডে জাহাজ কাটার সময় আগুন, মৃত ১
প্রকাশ : ১৫ মে ২০১৯, ১২:১৭
সীতাকুণ্ডে জাহাজ কাটার সময় আগুন, মৃত ১
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি জাহাজভাঙা কারখানায় স্ক্র্যাপ (ভাঙার জন্য আনা) জাহাজে আগুন লগে এক শ্রমিকের মৃত্যু হয়েছে এবং দগ্ধ হয়েছে আরো পাঁচ শ্রমিক।


উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের মধ্য সোনাইছড়ি বারআউলিয়া এলাকায় প্রিমিয়াম ট্রেড করপোরেশন নামের ওই জাহাজভাঙা কারখানায় বুধবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।


নিহত শ্রমিকের নাম মোহাম্মদ রুবেল (২৭)। দগ্ধ শ্রমিকেরা হলেন আল আমিন (২৭), মোহাম্মদ মাসুদ (১৯), মোহন (২৪), মামুন (৩২) ও কামরুল (২৮)।


হতাহত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মোহাম্মদ আলাউদ্দিন।


কুমিরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা আবদুল্লাহ পাশা হারুন বলেন, জাহাজটি কাটার সময় সকাল সাড়ে ৮টার দিকে ইঞ্জিনের পাশের রুমে আগুন ধরে যায়। দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করেন।


তিনি বলেন, স্ক্র্যাপ জাহাজটি ইঞ্জিনকক্ষের পাশের কক্ষে অক্সিঅ্যাসিটিলিন শিখা দিয়ে লোহা কাটছিলেন শ্রমিকেরা। ওই কক্ষে পরিত্যক্ত বর্জ্য তেল ছিল। আগুনের স্ফুলিঙ্গ বর্জ্য তেলে পড়লে আগুন ধরে যায়। মুহূর্তেই পুরো কক্ষে তা ছড়িয়ে পড়ে। এতে দগ্ধ হন ছয়জন। দগ্ধ ব্যক্তিদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।


চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, আহত অবস্থায় ছয়জনকে হাসপাতালে নেয়া হলে একজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত বাকি পাঁচজনের মধ্যে একজনের অবস্থা গুরুতর।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com