সেই কৃষকের ধান ৬৬০ টাকায় কিনবে স্বপ্ন
প্রকাশ : ১৪ মে ২০১৯, ১৩:০৯
সেই কৃষকের ধান ৬৬০ টাকায় কিনবে স্বপ্ন
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে ধানের দাম কম, দিনমজুর ও ন্যায্যমূল্য না পাওয়ার প্রতিবাদে পাকা ধান ক্ষেতে আগুন দেয়া সেই বর্গাচাষী কৃষক আব্দুল মালেক সিকদারের সব ধান কিনবে সুপারশপ স্বপ্ন। প্রতিমণ ৬৬০ টাকায় কিনবে বলে জানিয়েছে তারা।


প্রতিমন ধান সরকার নির্ধারিত দামের চেয়ে প্রায় দেড়শ টাকা বাড়তি দিয়ে ৬৪০ থেকে ৬৬০ টাকা দামে কিনবে এ সুপার শপ।


স্বপ্নের হেড অব মার্কেটিং তানিম করিম এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আব্দুল মালেক ১২৮ শতাংশ জমি বর্গা চাষ করে ধান ফলিয়েছেন। তিনি যাতে ধানের ন্যায্যমূল্য পান সেটি মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনায় নিয়ে তার সব ধান কিনে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে স্বপ্ন।


তিনি আরো বলেন, আব্দুল মালেক ছাড়াও ওই এলাকার অন্য কৃষকদের থেকেও ন্যায্যমূল্যে ধান কিনবে স্বপ্ন। সব মিলিয়ে মোট ৬৫০ মন ধান কেনা হবে।



তানিম কবির বলেন, সরকার প্রতিমণ ধানের দাম ৫০০ টাকা নির্ধারণ করেছে। অথচ প্রতিমণ ধান উৎপাদনে খরচ হয় প্রায় ৬২০ টাকা থেকে ৬৪০ টাকা। আমরা বর্গাচাষী আব্দুল মালেকের ধান এ দামে কেনার সিদ্ধান্ত নিয়েছি। তবে সরকারের সাথে আমাদের কোনো মতবিরোধ নেই।


তিনি বলেন, সরকার সরকারেরটা করবে। আমরা আমাদের ব্যবসায়িক পলিসির মধ্যে থেকে ও মানবিক দৃষ্টিকোণ থেকে কাজ করবো।


এর আগে রবিবার টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নের বানকিনা গ্রামের আব্দুল মালেক তার পাকা ধান ক্ষেতে আগুন ধরিয়ে দেন। ধানের ন্যায্যমূল্য না পাওয়ায় তিনি প্রতিবাদ স্বরূপ এটি করেন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়। এর পরিপ্রেক্ষিতে স্বপ্ন মালেক শিকদারের ধান কিনে নেয়ার সিদ্ধান্ত নেয়।


বিবার্তা/তোফাজ্জল/জাকিয়া


>>টাঙ্গাইলে পাকা ধানে আগুন লাগিয়ে কৃষকের প্রতিবাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com