শিরোনাম
জিপিএ-৫ না পেয়ে শিক্ষার্থীর আত্মহত্যা
প্রকাশ : ০৬ মে ২০১৯, ১৯:৫৫
জিপিএ-৫ না পেয়ে শিক্ষার্থীর আত্মহত্যা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের ঘাটাইলে এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে প্রত্যাশিত ফলাফল করতে না পারায় আসফিয়া মুন্না নিপা (১৬) নামে এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।


সোমবার দুপুরে ঘাটাইল পৌরসভা এলাকায় এ ঘটনা ঘটে।


নিহত নিপা উপজেলার আথাইল শিমুল গ্রামের আরশেদ আলীর মেয়ে। সে উপজেলার আথাইল শিমুল উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।


পারিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নিপার মা বাবা দুজনেই চাকরিজীবী। বাবা ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে, আর মা মধুপুর হাসপাতালে চাকরি করেন। এই দম্পতি তিন মেয়ে নিয়ে ঘাটাইল সদর হাসপাতালের পেছনে একটি ভাড়ায় বাসায় থাকতেন।


সোমবার দুপুরে বাসায় ছয় বছরের ছোট বোন ছাড়া আর কেউ ছিল না। এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর নিপা জানতে পারে সে জিপিএ ৩.৩৯ পেয়েছে। ফলাফলে সে প্রত্যাশিত জিপিএ-৫ না পাওয়ায় লজ্জায় দরজা বন্ধ করে ঘরের আড়ের সঙ্গে কাপড় পেঁচিয়ে গলায় ফাঁস দেয়।


এসময় নিপার ছোট বোন দেখে চিৎকার দিলে স্থানীয়রা এসে ঘরের দরজা ভেঙে তাকে উদ্ধার করে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিন বোনের মধ্যে নিপা ছিল মেধাবী।


আথাইল শিমুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুর চৌধুরী বলেন, নিপা অনেক মেধাবী ছাত্রী ছিল। এ প্লাস পাওয়ার মতো মেধা তার ছিল। সে অত্যন্ত ভদ্র ও শান্ত স্বভাবের ছিল। তার আত্মহত্যা করার বিষয়টি মেনে নিতে পারছি না।


ঘাটাইল থানার ওসি মাকসুদুল আলম বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/তোফাজ্জল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com