কুতুবদিয়ায় দুই জলদস্যু বাহিনীর বন্দুকযুদ্ধে নিহত ২
প্রকাশ : ৩০ এপ্রিল ২০১৯, ১৫:১৫
কুতুবদিয়ায় দুই জলদস্যু বাহিনীর বন্দুকযুদ্ধে নিহত ২
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় জলদস্যুদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন।


সোমবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের লুইজ্জার বিলে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে দেশে তৈরি একটি বন্দুক, চারটি গুলির খোসা ও ৪০০টি ইয়াবা উদ্ধারের দাবি করেছে।


নিহত দুজন হলো কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের শাহ আলম সিকদারপাড়ার মৃত সৈয়দুল আলমের ছেলে এরফান প্রকাশ এরফান মাঝি (৩২) এবং একই উপজেলার দক্ষিণ লেমশখালী গ্রামের এনামুল হকের ছেলে নুর হোসেন বিল্যা (২৭)। এরা দুজনেই জলদস্যু ত্রাস এবং উপকূলীয় জেলেদের আতংক বলে পরিচিত।


পুলিশের দাবি, এরফান মাঝি উপকূলের জলদস্যু সর্দার। তিনি দীর্ঘদিন সাগরে জলদস্যুতার পাশাপাশি সমুদ্রপথে ইয়াবা পাচার করে আসছিল। তার বিরুদ্ধে কুতুবদিয়া থানায় হত্যা, জলদস্যু, অস্ত্র, মাদকসহ সাতটি মামলা আছে। আর নুর হোসেন জলদস্যুতার পাশাপাশি মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে থানায় একটি মাদক মামলা আছে।


কুতুবদিয়া থানার ওসি দিদারুল ফেরদৌস জানান, এলাকায় আধিপত্য বিস্তার ও লুণ্ঠিত মালামাল ভাগ-বাঁটোয়ারাকে কেন্দ্র করে মোহাম্মদ কালু ও মোহাম্মদ এরফান হোসেনের জলদস্যু বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধ চলছিল। খবর পেয়ে কুতুবদিয়া থানার ওসি মোহাম্মদ দিদারুল ফেরদাউসের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের ফতেয়ালি সিকদারপাড়া–সংলগ্ন লুইজ্জার বিল এলাকায় অভিযান চালান।


একপর্যায়ে জলদস্যুরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় জলদস্যুদের ছোড়া ছররা গুলিতে পুলিশ সদস্য পলাশ বড়ুয়া আহত হন। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই জলদস্যুকে উদ্ধার করে পুলিশ।


গুলিবিদ্ধ দুই জলদস্যুকে পুলিশ কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। মঙ্গলবার সকালে লাশ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।


বিবার্তা/জাহেদ/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com