যৌন নিপীড়নের বিরুদ্ধে প্রজন্ম সোনারগাঁওয়ের যুদ্ধ ঘোষণা
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৯, ২২:২৯
যৌন নিপীড়নের বিরুদ্ধে প্রজন্ম সোনারগাঁওয়ের যুদ্ধ ঘোষণা
সোনারগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সোনারগাঁয়ে যৌন নিপীড়নের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন সুপ্রিমকোর্টের আইনজীবী ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান ড. সেলিনা আক্তার। সেই সঙ্গে সোনারগাঁয়ের কোনো নারী যৌন নিপীড়নের শিকার হলে বিনামূল্যে আইনি সহায়তার ঘোষণা দেন তিনি।


শনিবার সকালে সোনারগাঁয়ে দৌলতপুর ইসলামিয়া দাখিল মাদরাসায় সামাজিক সংগঠন ‍‘প্রজন্ম সোনারগাঁও’ আয়োজিত শিক্ষার্থীদের নিরাপত্তায় শিক্ষকদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।


তিনি বলেন, ছাত্র শিক্ষকদের সম্পর্ক অত্যন্ত মধুর এবং সম্মানজনক। আমাদের কাছে শিক্ষকদের মর্যাদা অনেক উঁচুতে, কিন্তু কিছু দুষ্কৃতিকারীর কারণে সারাদেশে এই সুনাম ক্ষুণ্ণ হচ্ছে।



সোনারগাঁওয়ে কেউ যৌন নিপীড়নের শিকার হলে, সরাসরি অথবা প্রজন্ম সোনারগাঁওয়ের ফেসবুক পেজে জানাতে অনুরোধ জানান ড. সেলিনা আক্তার। কোনো ধরনের অভিযোগ আসলে প্রজন্ম সোনারগাঁওয়ের সদস্যরা তার পাশে দাঁড়াবে বলেও জানান তিনি।


অনুষ্ঠানে সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেন জিন্নাহ বলেন, মাদরাসার এই সুনাম ধরে রাখতে হবে। কোনোভাবেই সেই সুনাম ক্ষুণ্ণ হতে দেয়া হবে না। তিনি দৌলতপুর মাদরাসায় অভিযোগ বাক্স খোলার নির্দেশ দেন এবং শিক্ষার্থীদের সেখানে অভিযোগ জমা দিতে বলে। তাহলে সেই আলোকে আগামী দিনে ব্যবস্থা নেয়া যাবে।


সভায় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘ব্রাইট সোনারগাঁ’এর সভাপতি আকতার হাবিব বলেন, সচেতনতার প্রথম ধাপ শুরু করতে হবে নিজের থেকে। শিক্ষকদের পাশাপাশি ছাত্রছাত্রীদেরও সমাজের অন্যায় আচরণের বিরুদ্ধে সচেতন হতে হবে। উচ্চ শিক্ষিত হয়ে নিজেকে স্বনির্ভর করতে হবে এবং সমাজের ও পরিবারে সুরক্ষায় এগিয়ে আসতে হবে। সহপাঠী বা প্রতিবেশীদের বিপদে পাশে দাঁড়াতে হবে।



অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রজন্ম সোনারগাঁওয়ের সাধারণ সম্পাদক রবিউল হুসাইন। তিনি বলেন, মাদরাসায় শিক্ষিতরা সমাজের অনেক উঁচু স্তরের সম্মানীয় মানুষ। মাদরাসা থেকে পাশ করে অনেকেই প্রশাসনসহ সমাজের কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন।


নতুন প্রজন্মকে মাদক, ইভ টিজিং থেকে বিরত থাকার অনুরোধ করে, সমাজকে সুন্দর করতে শিক্ষক শিক্ষার্থীদের আরে জোরালোভাবে ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।


অনুষ্ঠানে দৌলতপুর ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মোস্তফা কামাল, সহকারী শিক্ষক দেলোয়ার হোসেনসহ আরো অনেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, প্রজন্ম সোনারগাঁও-এর সদস্য সেলিম হোসেন।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com