শিরোনাম
টাঙ্গাইল উপজেলা নির্বাচনে বিজয় হলেন যারা
প্রকাশ : ০১ এপ্রিল ২০১৯, ১১:২০
টাঙ্গাইল উপজেলা নির্বাচনে বিজয় হলেন যারা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চম ধাপে চতুর্থ পর্যায়ের নির্বাচনে টাঙ্গাইলের ১২ উপজেলার আটটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। অপর দিকে তিনটিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং একটিতে বিএনপির বহিস্কৃত ও স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছে।


প্রতিদ্বন্ধী না থাকায় টাঙ্গাইলের গোপালপুর, ধনবাড়ী ও মধুপুর উপজেলায় তিন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছে। রবিবার রাতে উপজেলা পর্যায়ের সহকারী রির্টানিং কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।


পঞ্চম ধাপে চতুর্থ পর্যায়ের নির্বাচনে রবিবার দেশের ১০৭টি উপজেলায় ভোটগগ্রহণ হয়।


নির্বাচিত প্রার্থীরা হলেন


টাঙ্গাইল সদর উপজেলা: এ উপজেলায় জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শাহজাহান আনছারী (নৌকা) প্রতীকে ৫৯,৯৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্ধী বহিষ্কৃত টাঙ্গাইল সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আজগর আলী (ঘোড়া) প্রতীকে ৩৭,৭৯৫ ভোট পেয়েছেন । এ উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৮০ হাজার ৩৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৮ হাজার ৫৭৩ জন ও মহিলা ভোটার ১ লাখ ৯১ হাজার ৭৬৫ জন। মোট কেন্দ্র ১২৭টি।


মির্জাপুর উপজেলা: এ উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টু (নৌকা ) প্রতীকে ৬৮,৮৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপি সদস্য (পদত্যাগপ্রাপ্ত) ফিরোজ হায়দার খান (মোটরসাইকেল) প্রতীকে ৪১,৪৯৯ ভোট পেয়েছেন । এ উপজেলায় মোট ভোটার ৩ লাখ ২২ হাজার ৭৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৯ হাজার ৯৩৬ জন ও মহিলা ভোটার ১ লাখ ৬২ হাজার ৮১২ জন। মোট ভোট কক্ষ ৭৯৫ টি ও মোট কেন্দ্র ১২০টি।


ঘাটাইল উপজেলা: এ উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী শহিদুল ইসলাম লেবু ( নৌকা) প্রতীকে ৬৪,১০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান মুহাম্মদ আরিফ হোসেন (আনারস) প্রতীকে ২৯,৮৮৭ ভোট পেয়েছেন । এ উপজেলায় মোট ভোটার ৩ লাখ ১৩ হাজার ৬০৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৫ হাজার ২২২ জন ও মহিলা ভোটার ১ লাখ ৫৮ হাজার ৩৮৩ জন। মোট ভোট কক্ষ ৭৫৫ টি ও মোট কেন্দ্র ১১৭টি।


ভূঞাপুর উপজেলা: এ উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী আব্দুল হালিম (নৌকা) প্রতীকে ২০,৬৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমিরুল ইসলাম তালুকদার (মোটরসাইকেল) প্রতীকে ১৫,৯১৪ ভোট পেয়েছেন । এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৪৬ হাজার ৩৬২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৪ হাজার ১১৯ জন ও মহিলা ভোটার ৭২ হাজার ২৪৩ জন। মোট ভোট কক্ষ ৩৫৬টি ও মোট কেন্দ্র ৫৭টি।


সখীপুর উপজেলা: এ উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী জুলফিকার হায়দার কামাল (নৌকা) প্রতীকে ৫০,০৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আবু সাইদ মিয়া (আনারস) প্রতীকে ৩৬,৪৩৬ ভোট পেয়েছেন। এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ১২ হাজার ৯৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩১ হাজার ৭৫ জন ও মহিলা ভোটার ১ লাখ ৯৮ হাজার ১২ জন। মোট ভোট কক্ষ ৫২৪টি ও মোট কেন্দ্র ৬৯টি।


দেলদুয়ার উপজেলা: এ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুদুল হাসান (আনারস) প্রতীকে ২৬,৯৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের প্রার্থী ফজলুল হক (নৌকা) প্রতীকে ১৫,৮৫৭ ভোট পেয়েছেন । এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৬১ হাজার ৩৯৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮০ হাজার ৪৮২ জন ও মহিলা ভোটার ৮০ হাজার ৯১৪ জন। মোট ভোট কক্ষ ৩২৭টি ও মোট কেন্দ্র ৫৬টি।


কালিহাতী উপজেলা: এ উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আনছার আলী (আনারস) প্রতীকে ৬৬,০২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদার (নৌকা) প্রতীকে ২৭,৮৪৯ ভোট পেয়েছেন । এ উপজেলায় মোট ভোটার ৩ লাখ ১২ হাজার ১১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৫ হাজার ৪০৫ জন ও মহিলা ভোটার ১ লাখ ৫৬ হাজার ৭০৭ জন। মোট ভোট কক্ষ ৬২০টি ও মোট কেন্দ্র ১০৮টি।


বাসাইল উপজেলা: এ উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম (আনারস) প্রতীকে ৩৫,৩৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাজী মতিয়ার রহমান গাউস (নৌকা) প্রতীকে ১৩,৫৮৮ ভোট পেয়েছেন। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৩৩ হাজার ৭৪২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৫ হাজার ৩২৩ জন ও মহিলা ভোটার ৬৮ হাজার ৪১৯ জন। মোট ভোট কক্ষ ৩৪১টি ও মোট কেন্দ্র ৫৩টি।


নাগরপুর উপজেলা: এ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুছ ছামাদ দুলাল (ঘোড়া) প্রতীকে ৩৫,৮৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের প্রার্থী কুদরত আলী (নৌকা) প্রতীকে ২৮,৩৭২ ভোট পেয়েছেন । এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৯ হাজার ৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৩ হাজার ৫৬১ জন ও মহিলা ভোটার ১ লাখ ১৫ হাজার ৪৯৩ জন। মোট ভোট কক্ষ ৬০৫টি ও মোট কেন্দ্র ৮৫টি।


ধনবাড়ী উপজেলা: এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হারুনুর রশিদ বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।
এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৪২ হাজার ১৪০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৯ হাজার ৬৪৮ জন ও মহিলা ভোটার ৭২ হাজার ৪৯২ জন। মোট ভোট কক্ষ ৩৫০টি ও মোট কেন্দ্র ৫৬টি।


মধুপুর উপজেলা: এ উপজেলায় চেয়ারমান পদে আওয়ামী লীগের প্রার্থী ছরোয়ার আলম খান আবু বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ২২ হাজার ৯২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৪ হাজার ১৬ জন ও মহিলা ভোটার ১ লাখ ১৩ হাজার ৫০৯ জন। মোট ভোট কক্ষ ৫২১টি ও মোট কেন্দ্র ৮৩টি।


গোপালপুর উপজেলা: এ উপজেলায় চেয়ারমান পদে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান পরিষদের চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হয়েছে। এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ২২ হাজার ৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ১০ হাজার ৯৫ জন ও মহিলা ভোটার ১ লাখ ১১ হাজার ৯৩ জন। মোট ভোট কক্ষ ৫১৬টি ও মোট কেন্দ্র ৭৫টি।


বিবার্তা/তোফাজ্জল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com