শিরোনাম
সন্ত্রাস দমনে একযোগে কাজ করতে হবে: শিক্ষামন্ত্রী
প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১৬:১৬
সন্ত্রাস দমনে একযোগে কাজ করতে হবে: শিক্ষামন্ত্রী
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, আমাদের সকলেই সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এই জন্য সারাবিশ্বে একযোগে কাজ করতে হবে।


শনিবার দুপুরে চাঁদপুর সরকারি কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপু মনি এসব কথা বলেন।


ডা. দীপু মনি বলেন, নিউজিল্যান্ডে মতো একটি শান্তিপূর্ণ দেশে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলা হয়েছে। এই নারকীয় ঘটনায় ৪৯ জনের মৃত্যু ও অনেকে হতাহত হয়েছেন। এই ঘটনার জন্য তীব্র নিন্দা জানাই। একই সাথে হামলায় হতাহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা জনাই। আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞতা যে, আমাদের ক্রিকেট দল খুব নিকটে থেকে রক্ষা পেয়েছে। আমাদের জাতীয় দলের সবাই নিরাপদে আছেন।


শিক্ষামন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। শিক্ষার ক্ষেত্রে ব্যাপক অগ্রগতি সাধিত হয়েছে। আমার আগামী দিনগুলোতে শিক্ষার মান উন্নয়নে বদ্ধ পরিকর। শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি নৈতিকতা, মানবিকতাসহ সত্যিকারের দেশ প্রেমিক সুনাগরিক হতে পারে, সেজন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।



চাঁদপুর সরকারি কলেজ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, এই কলেজের ছাত্রী ছিলেন আমার মা। তাই এই কলেজের সাথে আমার সম্পর্ক গভীর রয়েছে।


চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. এএসএম দেলওয়ার হোসেনের সভাপতিত্বে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রূপক রায় পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির আহাম্মেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাঈম দুলাল পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ প্রমুখ।


বিবার্তা/ইমরান/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com