শিরোনাম
কুড়িগ্রামে ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত
প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ১৩:২৬
কুড়িগ্রামে ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত
রবিরার ১০ টার দিকে কিশলয় আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ছবি
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে ব্যালটপেপার ছিনতাইয়ের অভিযোগে জেলার ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এছাড়া আর কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


রবিরার সকাল ১০টার দিকে কেন্দ্রগুলোর ভোটগ্রহণ স্থগিত করা হয়। উলিপুর উপজেলায় হোকোডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মদিনাতুল উলুম সিনিয়র মাদ্রাসা, সদরের শিবরাম প্রাথমিক বিদ্যালয় এবং নাগেশ্বরী কুটি নাওডাঙ্গা ফোরকানিয়া এবতেদায়ী মাদ্রাসা কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে ভোটগ্রহণ স্থগিত করা হয়। ভোট কেন্দ্র এবং এর চারপাশে নেই কোনো কোলাহল। কেন্দ্রগুলোতে সব প্রার্থীর এজেন্টও পাওয়া যায়নি।


উলিপুরের হোকোডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়’র প্রিজাইডিং কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, ৭নং বুথে একদল দুষ্কৃতকারী হামলা চালিয়ে একটি ব্যালট বাক্স, চেয়ারম্যানের ১টি এবং দুই ভাইস চেয়ারম্যানের ২টি ব্যালট বই ছিনতাই করে নিয়ে যায়। সকাল ৯টায় ১০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।


মদিনাতুল উলুম সিনিয়র মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মিজানুর রহমান জানান, সকাল ১০টা ৫ মিনিটের দিকে এই কেন্দ্রে হামলা চালিয়ে বেশ কিছু ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যায়। পরে কিছু উদ্ধার করা সম্ভব হলেও ২শ’ ব্যালটবই উদ্ধার করা সম্ভব হয় নাই।


নাগেশ্বরীর কুটি নাওডাঙ্গা ফোরকানিয়া এবতেদায়ী মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা সাদিকুর রহমান জানান, ১০টা ৪০ মিনিটের দিকে মহিলা ভাইস চেয়ারম্যানের ব্যালট পেপার ছিনতাই করে সিল মারার অভিযোগে ভোটগ্রহণ স্থগিত করা হয়।


শিবরাম প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, সকাল ১১টার দিকে একদল দৃস্কৃতকারী ৭নং বুথে ঢুকে সকল ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ঢোকান। এরপর আমাকে চাপ সৃষ্টি করেন আরো ব্যালট পেপার দেয়ার জন্য ফলে বাধ্য হয়ে এই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।


সকাল সোয়া ৯টায় কুড়িগ্রাম আলিয়া মাদ্রাসা কেন্দ্রে গিয়ে ভোটার শূন্য অবস্থা পরিলক্ষিত হয়। এখানকার প্রিজাইডিং কর্মকর্তা আবু নছর বকসী জানান, এই কেন্দ্রে ভোটার ২ হাজার ৪৬০টি। বুথ ৭টি। এখানে ৭নং বুথে মাত্র ৩টি ভোট পড়েছে। কারো কোনো এজেন্ট নেই। ৫নং বুথে ৮টি এবং ৪ নং বুথে ৫টি ভোট পড়েছে। বেশিরভাগ বুথে সব প্রার্থীর এজেন্ট নেই।


সকাল ৯টা ৪০ থেকে ৯টা ৫১ মিনিট পর্যন্ত ৮নং পশ্চিম কবিরাজপাড়া নুরানি তালিমুল কোরআন ও হাফিজিয়া মাদ্রাসায় কেন্দ্রের ৮নং বুথে মাত্র ১টি ভোট পড়েছে। ১নং বুথে পড়েছে সর্বোচ্চ ৩৫ ভোট। প্রিজাইডিং কর্মকর্তা আব্দুল হাই জানান, এই কেন্দ্রে ভোটার সংখ্যা ৪ হাজার ৪১৭জন। বুথ ১২টি। এখন পর্যন্ত গড় ভোটের সংখ্যা ১৩ দশমিক ৫৫জন।


বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান।


তিনি বলেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও সকল প্রার্থীর সমান সুযোগ করার পরও ভোটার উপস্থিতি আশাব্যঞ্জক নয়।


বিবার্তা/সৌরভ/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com