শিরোনাম
সেন্টমার্টিন দ্বীপে তিন হাজার পর্যটক আটকা
প্রকাশ : ০৬ মার্চ ২০১৯, ১৭:০৮
সেন্টমার্টিন দ্বীপে তিন হাজার পর্যটক আটকা
ফাইল ছবি
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বৈরী আবহাওয়ায় জাহাজ চলাচল বন্ধ থাকায় কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে প্রায় তিন হাজার পর্যটক আটকা পড়েছেন।


বুধবার সকাল থেকে পর্যটকবাহী কোনো জাহাজ ছেড়ে না যাওয়ায় আটকপড়া পর্যটকদের ফিরিয়ে আনা সম্ভব হয়নি। তবে আটকাপড়া পর্যটকরা নিরাপদে আছেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।


জেলার টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান জানান, আবহাওয়ার বৈরী পরিস্থিতিতে বুধবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। এ কারণে মঙ্গলবার সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে যারা রাতে সেখানে ছিলেন তারা আটকা পড়েছেন।


তিনি বলেন, দুই হাজারের বেশি পর্যটক আটকা পড়েছেন। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা নেয়া হবে।


আবহাওয়া অধিদফতর বলেছে, বঙ্গোপসাগরে ঝড়ো হাওয়ার কারণে দেশের সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর সতর্কতা দেখাতে বলা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবারও এ সতর্কসংকেত বলবৎ থাকতে পারে।


বুধবার সকাল থেকে কক্সবাজারে হালকা এবং মাঝারি বৃষ্টিপাত হয় এবং সাগর উত্তাল থাকায় টেকনাফ সেন্টমার্টিন রুটে নৌ চলাচল বন্ধ রেখেছে স্থানীয় প্রশাসন। মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত কক্সবাজারের ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে পর্যটক জাহাজ কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, দ্য আটলান্টিক ক্রুজ ও এলসিটি কাজলে করে আড়াই হাজারের মতো পর্যটক সেন্ট মার্টিন বেড়াতে যান। সেখানে রাত্রিযাপন করতে প্রায় দেড় হাজারের পর্যটক থেকে যান। এর আগের দিন সোমবার যাওয়া আরো দেড় হাজারের মতো পর্যটক দ্বীপে অবস্থান করছিলেন।


টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান বলেছেন, যারা সেন্টমার্টিন দ্বীপে আছেন, তাদের কাছ থেকে কোনো ধরনের অতিরিক্ত ভাড়া আদায় না করতে এবং ভাটার সময় কোনো পর্যটক যাতে সাগরে না নামেন, সে ব্যাপারে প্রচার চালাতে স্থানীয় ইউপির চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com