শিরোনাম
দুইদিন পর বাংলাদেশীর মরদেহ ফেরত দিল বিএসএফ
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৯
দুইদিন পর বাংলাদেশীর মরদেহ ফেরত দিল বিএসএফ
ফাইল ছবি
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী গরুর রাখাল আসাদুল ইসলামের (২৯) মরদেহ দুইদিন পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।


এর আগে শনিবার সকালে পাটগ্রাম উপজেলার বাউরা এলাকার ৮০২নং আন্তর্জাতিক পিলারের ভারতীয় ২০০ গজ অভ্যন্তরে ওই গরুর রাখালকে গুলি করে হত্যা করা হয়। দিনভর নানা নাটকীয়তার পর ওই দিন বিকেলে ক্যাম্প কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে হত্যার কথা স্বীকার করে দুঃখ প্রকাশ করে বিএসএফ।


নিহত আসাদুল ইসলাম পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের নবীনগর এলাকার মতিয়ার রহমানের ছেলে।


বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৫১ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল মোস্তাফিজুর রহমান জানান, ভারতীয় সীমান্ত অতিক্রম করে গরু নিয়ে ফেরার পথে শনিবার সকালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ১৪৩ ব্যাটালিয়নের নিউকুচলিবাড়ি ক্যাম্পের টহল সদস্য তাদের ধাওয়া দিলে চোরাকারবারী পাল্টা আক্রমণের চেষ্টা করে।


এসময় আত্মরক্ষার জন্য বিএসএফ সদস্যরা গুলি ছুড়লে ঘটনাস্থলে মারা যায় গরুর রাখাল আসাদুল ইসলাম। পরদিন বিকেলে পতাকা বৈঠকে হত্যার দায় স্বীকার করে বিজিবির কাছে দুঃখ প্রকাশ করে বিএসএফ।


পতাকা বৈঠকের সিদ্ধান্ত মতে মরদেহ ময়নাতদন্ত করে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বিজিবির উপস্থিতিতে ওই সীমান্তে পাটগ্রাম থানা পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করে ভারতীয় পুলিশ।


এসময় ভারতীয় কুচলিবাড়ি থানার ওসি সুবাশ চন্দ্র রায় মরদেহটি পাটগ্রাম থানার এসআই জিল্লুর রহমানের কাছে হস্তান্তর করেন। পরে আনুষ্ঠানিকতা শেষে পাটগ্রাম থানা পুলিশ মরদেহটি নিহতের পরিবারের কাছে হস্তান্তর করেন।


বিবার্তা/জিন্না/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com