শিরোনাম
রাতের আঁধারে শতাধিক গাছ কেটে সাবাড়
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৯, ১৮:৩৫
রাতের আঁধারে শতাধিক গাছ কেটে সাবাড়
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাতের আঁধারে ঠাকুরগাঁওয়ে এক কৃষকের প্রায় একশোটি ফলজ ও বনজ গাছ কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা।


বৃহস্পতিবার ভোর রাতে সদর উপজেলার শুখানপুকুরী ইউনিয়নের জাঠিভাঙ্গা মেসকান্দর গ্রামে এ ঘটনা ঘটে।


কৃষক কামিনী কুমার বর্মণের ছেলে স্কুল শিক্ষক রবীন্দ্র নাথ বর্মণ জানান, সংখ্যালঘু হওয়ায় নির্বাচনকে কেন্দ্র করে বেশ কয়েক দিন ধরে তারা এমনটাই আশঙ্কা করছিলেন। তাই তারা বাড়ির সামনের বাগানটি নিয়মিত পাহারা দিতেন।


রবীন্দ্র নাথ জানান, কিন্তু দুর্ভাগ্যক্রমে বুধবার পরিস্থিতি স্বাভাবিক হয়েছে ভেবে রাতে আর পাহারা দেইনি। এতে করে দুর্বৃত্তরা সেই রাতেই বাগানে হামলা চালিয়ে মেহগনি, কাঁঠাল, কলমি আম, ইউক্যালিপটাস, জলপাই ও সুপারি গাছসহ প্রায় শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ কেটে পালিয়ে যায়। পরদিন সকালে আমরা বাগানে গিয়ে দেখি কে বা করা বাগানের প্রায় সব গাছ কেটে রেখে গেছে।


রবীন্দ্র নাথ আরো জানান, এর আগেও গত সেপ্টেম্বর মাসে একই কাজ করেছিলো দুর্বৃত্তরা। সে সময় ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়।


তিনি জানান, এলাকার কারো সাথে তাদের কোনো ধরণের ঝামেলা নেই, তবে পার্শ্ববর্তী মুন্সিপাড়া গ্রামের সোনাউদ্দিনের সাথে তাদের পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ধারণা করছি এই বিরোধের জের ধরেই সোনাউদ্দিনের লোকেরা এ কাজ করে থাকতে পারে। তবে নাশকতার মামলায় সোনাউদ্দিন আত্মগোপনে রয়েছে বলে জানা গেছে।


এ ব্যাপারে শুখানপুকুরী ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান জানান, রাতের আঁধারে গাছ কেটে ফেলার বিষয়টি শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আসামিদের চিহ্নিত করার চেষ্টা চলছে পাশাপাশি ভুক্তভোগীদের আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।


বিবার্তা/বিধান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com