ডিজিটাল হজ ব্যবস্থাপনায় যাবতীয় কার্যক্রম সহজ ও সুন্দর হচ্ছে: পলক
প্রকাশ : ১০ মে ২০২৪, ১৯:০৪
ডিজিটাল হজ ব্যবস্থাপনায় যাবতীয় কার্যক্রম সহজ ও সুন্দর হচ্ছে: পলক
সিংড়া (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল হজ্জ ব্যবস্থাপনা নিজেই তদারক করছেন বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশের হজ যাত্রীদের সব কার্যক্রমকে সহজ ও সুন্দর করতে সরকার ডিজিটাল হজ ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এর মাধ্যমে হজের যাবতীয় কার্যক্রম সহজ ও সুন্দর হবে।


১০ মে, শুক্রবার বেলা সাড়ে এগারোটায় সিংড়া কেন্দ্রীয় মসজিদে আরাফাতি হাজী কল্যাণ সমিতির আয়োজনে চলতি বছরে হজ্জ গমনেচ্ছু ব্যক্তিদের সম্মানে আয়োজিত হাজী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।


প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে কাজ করে গেছেন। তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন, তাবলীগ জামাতের জন্যে কাকরাইল মসজিদ প্রতিষ্ঠা এবং ইজতেমার জন্যে টঙ্গিতে জমি বরাদ্দ দিয়েছেন। বঙ্গবন্ধুর পদাংক অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে নান্দনিক সৌন্দর্যমন্ডিত ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছেন। ইসলামের কল্যাণে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।


তিনি আরও বলেন, বাংলাদেশের হজ যাত্রীদের সকল কার্যক্রমকে সহজ ও সুন্দর করতে সরকার ডিজিটাল হজ্জ ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনা করছে। কোন হজ্জ যাত্রী যেন প্রতারিত না হন, সেজন্যে আমরা সতর্ক দৃষ্টি রেখেছি। কেউ যদি প্রতারণামূলক কোন কাজ করেন, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


পলক বলেন, ২০০৭ সালে সিংড়ায় আরাফাতি কল্যাণ পরিষদ গঠন করা হয়। যার মূল উদ্দেশ্য ছিল হজযাত্রীদের হজে গমনে যাতে কোনোরকম সমস্যার সম্মুখীন হতে না হয় সেজন্য তাদের পরামর্শ এবং সহায়তা করা। হজযাত্রীদেরকে যাতে প্রতারণার শিকার না হতে হয় তার জন্য সচেতন হতে হবে এবং সচেতনতা সৃষ্টি করতে হবে।


আমরা যদি সচেতনতা তৈরি করতে পারি এবং প্রতারকদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নিতে পারি, তাহলে আর কোনো হাজী সাহেব প্রতারিত হবেন না এবং আর কেউ এ ধরনের প্রতারণা করার সাহস করবে না। এ ধরনের প্রতারণা কেউ যেন না করতে পারে তার জন্য আপনারা সচেষ্ট থাকবেন এবং আমাকে জানাবেন, আমরা তাদের বিরুদ্ধে শক্ত আইনগত ব্যবস্থা নেব।


দেশের মানুষের কল্যান, সমৃদ্ধি এবং ইসলামী উম্মাহ্র ঐক্য কামনা করে হ্জ্জযাত্রীদের দোয়া করতে আহ্বান জানান প্রতিমন্ত্রী । এ সময় তিনি প্রায় ২শ’ হজ্জ গমনেচ্ছু যাত্রীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেন।


আরাফাতি হাজী কল্যাণ সমিতির সভাপতি অধ্যাপক মো. মকবুল হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস ও আরাফাতি হাজী কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি এডভোকেট হারুন-অর-রশীদ প্রমুখ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com