উপজেলা নির্বাচন: ঝিনাইদহে প্রতীক বরাদ্দ পেলেন ২৪ প্রার্থী
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ১৮:২০
উপজেলা নির্বাচন: ঝিনাইদহে প্রতীক বরাদ্দ পেলেন ২৪ প্রার্থী
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ৮ই মে প্রথম ধাপের ষষ্ঠ উপজেলা নির্বাচনের জন্য ঝিনাইদহ সদর ও কালিগঞ্জ উপজেলা নির্বাচনের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।


২৩ এপ্রিল, মঙ্গলবার বেলা ১১ টায় জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে জেলা নির্বাচন অফিসার মো. মোখলেছুর রহমান বৈধ এ সকল প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেন।


নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, প্রথম ধাপের এ নির্বাচনে জেলা সদর থেকে ১৪ জন ও কালিগঞ্জ থেকে ১০ জন প্রার্থী ভিন্ন ভিন্ন প্রতীকে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।


ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ১৮ জন। এর মধ্যে যাচাই বাছাই শেষে বৈধ প্রার্থী হয়েছেন চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন।


তারা হলেন চেয়ারম্যান পদে মো. নুর এ আলম ( সদর থানা যুবলীগের সাবেক আহ্বায়ক), মো. মিজানুর রহমান মাসুম (ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের বহিষ্কৃত সহ-সভাপতি), গোলাম ছরওয়ার খাঁন ( ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি), জে,এম রশীদুল আলম (ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক)।


ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতীক বরাদ্দ পেয়েছেন এনামুল হক, মো. জাহিদ হাসান, মো. রতন মিয়া, মো. বাবু জোয়ার্দ্দার, আব্দুল্লাহ ইবনে আব্বাস ও মো. সোহাগ হোসেন সাগর।


অন্যদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন আরতী দত্ত, মাহফুজা তাহের, পাপিয়া সমাদ্দার ও তৃতীয় লিঙ্গের বর্ষা খাতুন।
এর আগে সকল প্রার্থীদেরকে নির্বাচন কেন্দ্রিক বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন নির্বাচন কর্মকর্তা।


আজ (মঙ্গলবার) দুপুর থেকে বৈধ প্রার্থীদেরকে প্রচারণার জন্য অনুমতিও প্রাদান করেন এ কর্মকর্তা।


এ সময় প্রার্থীরাও তাদের বক্তব্য দেন। নির্বাচন চলাকালীন সময় আইনশৃঙ্খলা সুষ্ঠু রাখা ও নির্বাচনি পরিবেশ যাতে স্বাভাবিক থাকে সে বিষয়ে গুরুত্বারোপ করা হয়।


বিবার্তা/রায়হান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com