পাবনায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৫ ডিগ্রি; সহসাই মিলছে না মুক্তি
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ১৯:৩১
পাবনায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৫ ডিগ্রি; সহসাই মিলছে না মুক্তি
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চলতি মৌসুমে পাবনা জেলার ওপর দিয়ে তীব্র থেকে অতি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এতে প্রচণ্ড গরমে প্রাণ যায় যায় অবস্থা। কবে মিলবে এমন ভয়াবহ পরিস্থিতি থেকে মুক্তি!


আবহাওয়া অধিদপ্তর বলছে, সহসাই মিলছে না এমন তীব্র তাপ থেকে মুক্তি। আকাশে মেঘের উপস্থিতি নেই। হালকা বাতাস থাকলেও স্বস্তি মিলছে না। আরও অন্তত কয়েকদিন থাকবে দাবদাহ।


ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়া পর্যবেক্ষক নাজমুল হক জানান, ‘আজ সোমবার (২২ এপ্রিল) বিকেল তিনটায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রবিবার (২১ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২ ডিগ্রি সেলসিয়াস। এ মৌসুমে এটাই সর্বোচ্চ তাপমাত্রা। যা অতি তীব্র তাপপ্রবাহ হিসেবে বয়ে যাচ্ছে।’


নাজমুল হক আরও জানান, ‘বর্তমানে তীব্র তাপের কারণে সূর্যের আলো তীর্যকভাবে শরীরে অনুভূত হচ্ছে। এছাড়া বর্তমানে আকাশে মেঘের উপস্থিতি খুবই কম এবং বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি হওয়ায় ঈশ্বরদীর প্রকৃতিতে তীব্র তাপ অনুভূত হচ্ছে। সহসাই এ পরিস্থিতি থেকে মুক্তি পাওয়ার পাওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। আরো কয়েকদিন এমন তাপমাত্রা থাকবে। পর্যাপ্ত বৃষ্টিপাত না হওয়া পর্যন্ত তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। কবে নাগাদ বৃষ্টি হবে এই মুহূর্তে বলা মুশকিল।’


এদিকে, তীব্র তাপপ্রবাহে মাথার ওপর সূর্য যেন আগুন ঢেলে দিচ্ছে। বিপর্যস্ত হয়ে পড়েছে মানুষের জনজীবন। ঘরে বাইরে কোথাও মিলছে না স্বস্তি। প্রচণ্ড গরমে হাঁসফাঁস করছে মানুষ ও প্রাণীকুল।


বিবার্তা/পলাশ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com