আজও ৪২ ডিগ্রি ছাড়ালো চুয়াডাঙ্গার তাপমাত্রা
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ১৬:০০
আজও ৪২ ডিগ্রি ছাড়ালো চুয়াডাঙ্গার তাপমাত্রা
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গায় তাপমাত্রার পারদ প্রতিদিন বেড়েই চলেছে। তীব্র তাপপ্রবাহের পর জেলায় শুরু হয়েছে অতি তীব্র তাপপ্রবাহ। টানা তাপপ্রবাহে দুর্বিষহ হয়ে পড়েছে চুয়াডাঙ্গাবাসীর জনজীবন।


২১ এপ্রিল, রবিবার সকাল ৯টায় চুয়াডাঙ্গা প্রথম শ্রেণীর আবহাওয়া পর্যবেক্ষণাগার জেলার তাপমাত্রা রেকর্ড করে ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সে সময় বাতাসের আর্দ্রতা ছিল ৬৮ শতাংশ। দুপুর ১২ টায় চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সে সময় বাতাসের আর্দ্রতা ছিল ২০ শতাংশ। আর বিকেল ৩ টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৮ শতাংশ।


গতকাল ২০ এপ্রিল, শনিবার সকাল ৯টায় চুয়াডাঙ্গা প্রথম শ্রেণীর আবহাওয়া পর্যবেক্ষণাগার জেলার তাপমাত্রা রেকর্ড করে ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সে সময় বাতাসের আর্দ্রতা ছিল ৫৭ শতাংশ। দুপুর ১২ টায় চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সে সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৮ শতাংশ। আর বিকেল ৩ টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৮ শতাংশ


এর আগে ১৯ এপ্রিল, শুক্রবার দুপুর ১২ টায় চুয়াডাঙ্গা প্রথম শ্রেণীর আবহাওয়া পর্যবেক্ষণাগার জেলার তাপমাত্রা রেকর্ড করে ৪০ ডিগ্রি সেলসিয়াস। আর সে সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৯ শতাংশ। বিকেল ৩ টায় চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর সন্ধ্যা ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।


পুরো এপ্রিল মাসজুড়ে এমন তাপপ্রবাহ থাকতে পারে বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস। অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে মানুষকে সতর্ক করা হচ্ছে।


এদিকে দাবদাহে বিপাকে পড়েছেন কৃষক ও খেটে খাওয়া মানুষেরা। শহরের বেশকিছু সড়কের পিচও গলে যেতে দেখা গেছে।


বিবার্তা/আসিম/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com