নেত্রকোণায় কৃষক আনন্দমেলা শুরু
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৪, ২১:৩৬
নেত্রকোণায় কৃষক আনন্দমেলা শুরু
নেত্রকোণা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বর্ণিল আয়োজনে বাংলা নতুন বছরকে বরণ করছে নেত্রকোণাবাসী। পহেলা বৈশাখ উদযাপনে বসছে কৃষক আনন্দমেলা।


জেলার কলমাকান্দা ও দুর্গাপুরে ১৪ এপ্রিল, রবিবার দুই দিনব্যাপী এই আয়োজনের উদ্বোধন ঘোষণা করেছেন নেত্রকোণা- ১ আসনের সংসদ সদস্য ও মেলা উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা মোশতাক আহমেদ রুহী।


কলমাকান্দার শেখ রাসেল মিনি স্টেডিয়ামের মাঠ ও দুর্গাপুর পৌরশহরের এমকেসিএম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উৎসব মুখর পরিবেশে পায়রা উড়িয়ে এই উদ্বোধন করা হয়।


মেলা উদ্বোধন করার পর বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। অনুষ্ঠানে উপজেলা প্রশাসন, পুলিশসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দুই উপজেলার একযোগে শুরু হওয়া আনন্দ মেলা শেষ হবে আগামীকাল সোমবার (১৫ এপ্রিল)।


স্থানীয় সংসদ সদস্য মোশতাক আহমেদ রুহীর নিজস্ব অর্থায়নে কৃষক ও প্রবীণ জনগোষ্ঠীকে সম্মাননা প্রদান এবং সব শ্রেণিপেশার মানুষকে আনন্দ দেওয়া ও নতুন প্রজন্মের কাছে বাঙালির আদি কৃষ্টি-ঐতিহ্য তুলে ধরতে এই মেলার আয়োজন করা হয়েছে।


মোশতাক আহমেদ রুহী বলেন, নেত্রকোণা কৃষিপ্রধান এলাকা। এখানে কৃষি ও কৃষকের জন্য অনেক কাজ করার আছে। তাদের প্রাধান্য ও উৎসাহ দিতেই এই আয়োজন। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে এবং মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে হলে এ ধরনের উদ্যোগের বিকল্প নেই।


মেলায় গান পরিবেশন করবেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী কুদ্দুস বয়াতি, সুকুমার বাউল, ঐশি, লায়লা এবং আভাস ব্যান্ডের তুহিনসহ স্থানীয় ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিল্পীরা।


উৎসবকে ঘিরে কলমাকান্দা ও দুর্গাপুর নবীন-প্রবীনের মিলন মেলায় পরিণত হয়েছে। প্রাণের এই মেলার রং লেগেছে সব বয়সের মানুষের মনে। পুরোনো বছরকে বিদায় ও বাংলা নতুন বছরকে বরণ করতে যেন উৎসবে মেতেছেন স্থানীয় সব সম্প্রদায়ের মানুষ।


কলামাকান্দা থানার ওসি মোহাম্মদ লুৎফুল হক বলেন, মেলাকে ঘিরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি মেলা কমিটির সেচ্ছাসেবক দল কাজ করছে। এ ছাড়া মেলায় যাতে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটতে না পারে সাদা পোশাকে পুলিশ নজরদারি করছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com