ঈদ উপলক্ষ্যে বাড়িভাড়া মওকুফ, বাড়িওয়ালা অনন্য দৃষ্টান্ত
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৪, ১৮:৫৯
ঈদ উপলক্ষ্যে বাড়িভাড়া মওকুফ, বাড়িওয়ালা অনন্য দৃষ্টান্ত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ও আসন্ন ঈদ উপলক্ষ্যে ভাড়াটিয়ার অতিরিক্ত খরচের চাপ কমানোর জন্য ১ মাসের বাসাভাড়া সম্পূর্ণ মওকুফ করে অনন্য নজির স্থাপন করলেন রাজধানীর মিরপুর এলাকার রুপালি হাউজিংয়ের এক বাড়িওয়ালা।


সম্প্রতি ওই বাড়িতে ভাড়া থাকা আলিমুর রহমান সুফাল নামে এক ভাড়াটিয়া সোমবার (১ এপ্রিল) তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে বিষয়টি জানালে মুহূর্তের মধ্যেই ভাইরাল হয় পোস্টটি।


বাড়িওয়ালা থেকে পাঠানো চিঠিটি তার আইডিতে শেয়ার করে লেখেন, আমার বাড়িওয়ালার পক্ষ থেকে ঈদ উপহার... আমি আমার ঢাকা শহরের এই ছোট্ট জীবনে কেউ কখনো এমন উপহার পেয়েছেন কি না জানি না এবং শুনিনি কখনো- আমি অন্তত পাইনি। সম্পদের পাশাপাশি সুন্দর একটা আত্মা থাকাটা ও জরুরি একজন প্রকৃত মানুষ হওয়ার জন্য। আল্লাহ ওনাকে নেক হায়াত এবং দুনিয়া ও আখিরাতে উত্তম প্রতিদান দান করুন।


আলিমুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, আমি একজন ভাড়াটিয়া হিসেবে আমার আবেগ প্রকাশ করেছি মাত্র।


এদিকে বাড়ির মালিকের সঙ্গে যোগাযোগ করতে চাইলে তিনি বিষয়টি গোপন রাখতেই পছন্দ করেন বলে জানিয়েছেন।


জানা যায়, এই বাড়িওয়ালার হাউজিংয়ে দুইটা বাড়ি আছে এবং সবার জন্যই এ উপহার দিয়েছেন।


আলিমুর রহমানের করা সেই পোস্টের কেমেন্টসে বাড়িওয়ালার জন্য প্রশংসার জোয়ার বয়ে গেলেও অনেকেই অন্য বাড়ির মালিকদের নিয়ে নিজেদের তিক্ত অভিজ্ঞতার কথা জানান।


নাজমুল হাসান নামে একজন লেখেন, ‌আলহামদুলিল্লাহ। এরকম কখনো শুনিনি ভাই। ওনার জন্য দোয়া রইল।


মো. মঞ্জুর মুর্শেদ নামে একজন লেখেন, কোথায় এ হাউজিং? বাসা কি আর খালি আছে?


হিমা রুজারিও নামে একজন মন্তব্য করে বলেন, ‌ঈশ্বর ওনার এবং ওনার পরিবারের মঙ্গল করুন। ভাইয়া পোস্টটা কি শেয়ার দিতে পারি? কারণ এমন দৃষ্টান্ত সহজে দেখা যায় না।


অন্তু মুজাহিদ নামে একজন পোস্টটি শেয়ার করে তার টাইমলাইনে লেখেন, হে আল্লাহ, রাজধানীর সব বাড়িওয়ালাকে রাতারাতি নিচের এই বাড়িওয়ালার মতো দারাজ দিলের মালিক বানিয়ে দাও।


সিজ্জিল মমতাজ নামে একজন আক্ষেপ প্রকাশ করে লেখেন, ‌ঢাকা শহরের বাড়িওয়ালারা ভাড়াটিয়াকে মানুষ মনে করে না। দুই বছর পর পর ভাড়া বাড়ায়। ৫ তারিখের মধ্যে ভাড়া সার্ভিস চার্জ না দিলে পাঁচবার লোক পাঠায়। ৯৯ ভাগ অমানুষের মধ্যে একজন মানুষ আছে বলে এখনো পৃথিবীটা সুন্দর।


আলিমুর রহমানের করা সেই পোস্টের ছবি শেয়ার করে সৈয়দ ইবনে রহমত নামে একজন লিখেছেন, একই দুনিয়ার মানুষ, কত রকম যে হয়! একজন বাড়িওয়ালা তার ভাড়াটিয়াদের ঈদানন্দকে বাড়িয়ে দিতে এক মাসের ভাড়াই না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আবার এই একই শহরের আরেকজন বাড়িওয়ালার খবর জানি, ‍যিনি তার বাসায় ৮ বছর ধরে বসবাস করা ভাড়াটিয়াকে এক মাসের ভাড়া বকেয়া থাকায় এই ঈদের আগে বাসা ছাড়া করেছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com