কারওয়ান বাজার থেকে মোহাম্মদপুরে ডিএনসিসির কার্যালয়
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ১৯:০৩
কারওয়ান বাজার থেকে মোহাম্মদপুরে ডিএনসিসির কার্যালয়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) কারওয়ান বাজারের ঝুঁকিপূর্ণ ভবন থেকে আঞ্চলিক কার্যালয় স্থানান্তরের কার্যক্রম শুরু করেছে। কার্যালয়টি মোহাম্মদপুরে সরিয়ে নেওয়া হচ্ছে বলে জানা গেছে।


২৮ মার্চ, বৃহস্পতিবার ডিএনসিসির নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৫) মোতাকাব্বীর আহমেদ গণমাধ্যমকে এ তথ্য জানান।


তিনি বলেন, ডিএনসিসির কার্যালয় স্থানান্তরের মাধ্যমে কারওয়ান বাজারের স্থানান্তর প্রক্রিয়া শুরু হচ্ছে। ঈদের আগে অফিসের সবকিছু সরিয়ে নেয়া হলেও ভবনটি ভাঙা হবে পরে। আপাতত কাঁচাবাজার সরানোর কথা ভাবছি আমরা। ব্যবসায়ীদের যেখানে স্থানান্তর করা হবে, সেখানেও কাজ শুরু হয়েছে।


এদিন বস্তা-ট্রাংকে করে অফিসের মালপত্র ভরে নম্বর দিয়ে সেগুলো ট্রাকে করে নিয়ে যাওয়া হয়। প্রথম দিন বিকেল পর্যন্ত অফিসের সব মালামাল স্থানান্তর করা সম্ভব হয়নি। এ জন্য আরও কয়েকদিন সময় লাগবে বলে জানা গেছে।


মোহাম্মদপুরের শিয়া মসজিদ সংলগ্ন মোহাম্মদপুর কমিউনিটি সেন্টারে এখন থেকে ৫ নম্বর আঞ্চলিক কার্যালয়ের কার্যক্রম চলবে।


ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বলেন, ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় সরিয়ে মোহাম্মদপুর নেওয়া হচ্ছে। শিয়া মসজিদের পাশের মোহাম্মদপুর কমিউনিটি সেন্টারে হবে অস্থায়ী আঞ্চলিক কার্যালয়।


কারওয়ান বাজারে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় ভবনটির নিচতলায় রয়েছে ১৭৬টি পাইকারি আড়ত। ঈদের পর সেগুলো গাবতলীতে স্থানান্তর করা হবে। একইসঙ্গে অস্থায়ী আরও ১৮০টি দোকান গাবতলীতে স্থানান্তর করা হবে। কয়েক বছর আগেই ভবনটিকে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করে ডিএনসিসি। এরপর থেকেই আঞ্চলিক কার্যালয়টি সরিয়ে নেয়ার আলোচনা চলছিল।


গত ১৮ মার্চ কারওয়ান বাজার স্থানান্তরের বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা করে ডিএনসিসি। সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, কারওয়ান বাজারের যে ভবনে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় রয়েছে, সেটি যেকোনো সময় ভেঙে পড়তে পারে। সেই ভবনে ১৭৬টি দোকান রয়েছে। ওই ভবন ঈদের পরে ভাঙা হবে। ভবনে থাকা ব্যবসায়ীদের গাবতলীতে স্থানান্তর করা হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com