চাঁদপুরে মেঘনা নদীতে জাটকা ধরার দায়ে ২৭ জেলে আটক
প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ০০:১৬
চাঁদপুরে মেঘনা নদীতে জাটকা ধরার দায়ে ২৭ জেলে আটক
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে জাটকা ধরার দায়ে ২৭ জন জেলেকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১৮ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা এবং ৯ জন অপ্রাপ্ত বয়স হওয়ায় মুচলেকা দেওয়া হয়।


মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া হোসেন।


রাত সাড়ে ১০টায় বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন চাঁদপুর সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।


আটক জেলেরা হলেন— আ. রহিম (৪০), খাজা ব্যাপারী (৪০), ইব্রাহিম খলিল তালুকদার (৫২), মো. জিহাদ হোসেন (১৩), রনি দাস (১৪), মো. অন্তর গাজী (১৪), জীবন খান (১২), মো. রুবেল ব্যাপারী (১৮), মো. রাজিব সরদার (২০), মো. রাকিব দেওয়ান (২০), মো. শুকুর দেওয়ান (২৫), মো. হৃদয় দেওয়ান, মো. নুরু সরকার (২৭), খোরশেদ বন্দুকশী (৪০), মো. রাসেল ঢালী (২২), মো. হোসেন (২৫), মো. করিম (২৫), মো. শাহাজাহান (১৮), আব্দর কাসেম (২১), মো. রবিউল গাজী (২০), মো. বিল্লাল হোসেন (১৯), রাঢ়ী (২৬), আ. হাকিম খান (২৮), মো. শান্ত খাঁ (১৬), মো. মহসিন খাঁ (১২), মো. সাব্বির পাটোয়ারী (১৬), রিয়াদ হোসেন (১৬)। এদের বাড়ি চাঁদপুর শহর এবং সদর উপজেলার বিভিন্ন স্থানে।


চাঁদপুর সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, গতকাল রাত ৩টা থেকে আজ (মঙ্গলবার) বিকেল ৩টায় পর্যন্ত পদ্মা ও মেঘনা নদীতে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন এলাকার বিভিন্ন স্থান হতে এসব জেলেদের আটক করা হয়। এ সময় তাদের হেফাজতে থাকা ১০ হাজার মিটার কারেন্ট জাল, ২ হাজার মিটার বেহুন্দী জাল এবং পাঁচটি ইঞ্জিন চালিত পুরাতন কাঠের তৈরি জেলে নৌকা জব্দ করা হয়।


প্রসঙ্গত, চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ছয়টি উপকূলীয় এলাকায় সব ধরনের মাছ ধরায় দুই মাসের নিষেধাজ্ঞা শুরু হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে শুরু হওয়া এই নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com