টেকনাফে অপহৃত ৫ জনের মধ্যে মুক্তি মিলেছে চারজনের
প্রকাশ : ২৪ মার্চ ২০২৪, ১৭:৪৪
টেকনাফে অপহৃত ৫ জনের মধ্যে মুক্তি মিলেছে চারজনের
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজার টেকনাফে মুক্তিপণ দিয়ে অক্ষত ছাড়া পেয়েছে অপহৃত ৫ জনের মধ্যে ৪ জন।


২৪ মার্চ, রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অপহৃতদের ফেরত দেয় অপহরণকারীরা।


বিষয়টি নিশ্চিত করেন ভুক্তভোগীর পরিবার।


অপহৃতরা হলেন, টেকনাফ উপজেলাধীন হ্নীলা পানখালী এলাকার ফকির মোহাম্মদের ছেলে মো. রফিক (২২), শাহাজানের ছেলে জিহান (১৩), ছৈয়দ উল্লাহর ছেলে শাওন (১৫), ও নুরুল আমিনের ছেলে আব্দুর রহমান (১৫), সহ ৪ জন অপহরণকারীর চাহিদামতো মুক্তিপণ আদায় দিয়ে বন্দিদশা থেকে ছাড়া পেয়েছে আজ।


তবে আব্দুর রহিমের ছেলে মো. নুর (১৮) কে এখনো ফেরত দেয়নি অপহরণকারীরা।


স্থানীয় সূত্রে জানা গেছে, গেল বৃহস্পতিবার স্থানীয় পাহাড়ের পাদ দেশস্থ কৃষি জমিতে কৃষকের ৫ ছেলের বাবার পেশায় সহায়ক হিসেবে কাজ করতে গেলে পাহাড়ে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তাদেরকে অপহরণ করে নিয়ে যায়। এরপর মুক্তিপণ চেয়ে অপহৃত রফিকের ভাই মো. শফিকের মুঠোফোনে কল দিয়ে ৩০ লাখ টাকা দাবি করে অপহরণকারীরা। মুক্তিপণের দরকষাকষির এক পর্যায়ে ১ লাখ ২০ হাজার টাকা মুক্তিপণ দিয়ে চারজনকে ফেরত দিলেও মুহাম্মদ নুরকে এখনো ফেরত দেয়নি। মুহাম্মদ নুরকে ফেরত দিতে আরও ৫ লাখ টাকা দাবি করেছে অপহরণকারীরা।


মুক্তিপণের বিষয়টি অবগত নই উল্লেখ করে টেকনাফে মডেল থানার ওসি মুহাম্মদ ওসমান গনি বলেন, হ্নীলার একটি রোহিঙ্গা ক্যাম্পের পাশে পাহাড়ে অপহরণের খবর পেয়ে অভিযান চালিয়ে চারজনকে উদ্ধার করেছে পুলিশ। এসময় পুলিশের ধাওয়া খেয়ে অস্ত্রধারীরা পাহাড়ের দিকে পালিয়ে যায়। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে, তবে অপহৃতের পরিবার মুক্তিপণের টাকা দিয়েছে কিনা আমার জানা নেই।


অপরদিকে গেল ১০ মার্চ হোয়াইক্যং ইউনিয়নের ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকা থেকে ৭ জনকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণকারীরা নিয়ে যায়। একদিন পরে ৩ লাখ টাকা মুক্তিপণ দিয়ে তারা ফিরে আসছিল এবং গত ৯ মার্চ হ্নীলার পূর্ব পানখালী এলাকা থেকে মাদ্রাসা পড়ুয়া ছাত্র ছোয়াদ বিন আব্দুল্লাহ (৬) কে অপহরণ করে নিয়ে যায় অপহরণকারীরা, সেই শিশু সোয়াদকে এখনো উদ্ধার করা যায়নি।


স্হানীয়দের তথ্যমতে গত ২০২৩ সালের মার্চ থেকে ২০২৪ এর মার্চ পর্যন্ত সীমান্ত উপজেলা টেকনাফের পাহাড় কেন্দ্রিক ১০৩টি অপহরণের ঘটনা ঘটেছে, তৎমধ্যে ৫২ জন স্থানীয়, বাকি ৫১ জন রোহিঙ্গা। এদের মধ্যে মুক্তিপণ দিতে সক্ষমরা ফিরে এসেছে বাকিদের খোঁজ নেই।


বিবার্তা/পুণ্য বর্ধন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com