চট্টগ্রামে সেতু ভেঙে ট্রাক খালে, চালক আহত
প্রকাশ : ২৩ মার্চ ২০২৪, ১৯:০৫
চট্টগ্রামে সেতু ভেঙে ট্রাক খালে, চালক আহত
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চন্দনাইশের চাঁনখালী খালের ওপর নির্মিত পুরোনো বরকল সেতু ভেঙে বালুবোঝাই মিনি ট্রাক খালে পড়ে গেছে। এ ঘটনায় ট্রাকচালক মো. শাকিব (২৭) আহত হয়েছেন। তার বাড়ি চন্দনাইশ উপজেলার চরবরমা এলাকায়।


২৩ মার্চ, শনিবার সকালে সেতু পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।


স্থানীয় সূত্র জানায়, আজ বেলা ১১টার সময় আনোয়ারা প্রান্ত থেকে চন্দনাইশ প্রান্তে পার হতে গিয়ে ট্রাকসহ বেইলি সেতুটি খালে পড়ে যায়। ওই সময় উপস্থিত লোকজন চালক শাকিবকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। বেলা দুইটা পর্যন্ত ট্রাকটি উদ্ধার করা যায়নি।


দুর্ঘটনাকবলিত ট্রাকের মালিক শাহাব উদ্দিন বলেন, চালক সামান্য আহত হয়েছেন। তাঁকে হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে চিকিৎসা দেওয়া হচ্ছে।


জানা যায়, ১৯৯৩-৯৪ অর্থবছরে প্রায় এক কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছিল আনোয়ারা উপজেলা ও চন্দনাইশ উপজেলা সংযোগ সেতু নামে পরিচিত বরকল সেতু। ৩৬৫ ফুট দৈর্ঘ্যের ও ১২ ফুট চওড়া এ সেতুর নির্মাণকাজ শেষ হয় ১৯৯৪ সালে। সেতুটিতে তিনটি স্প্যান স্থাপন করা হয়েছিল। ২০২২ সালে নতুন বরকল সেতু নির্মাণ করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। কিন্তু অস্থায়ী বেইলি সেতুটি পরিত্যক্ত অবস্থায় পড়েছিল।


সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা জানান, ২০২২ সালে নতুন সেতু চালু হলেও পুরোনো ঝুঁকিপূর্ণ সেতুটি দিয়ে মিনিট্রাক পার হতে গিয়ে মিনি ট্রাকটি দুর্ঘটনার শিকার হয়। পরিত্যক্ত বেইলি সেতুটি অন্যত্র প্রতিস্থাপনের সিদ্ধান্ত না হওয়ায় সরানো হয়নি। খালে ভেঙে পড়ায় সরঞ্জামগুলো সরিয়ে নেওয়া হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com