নোয়াখালীর জেলে পল্লী পরিদর্শন করেছেন সুইডেনের রাজকন্যা
প্রকাশ : ২০ মার্চ ২০২৪, ১৫:২৪
নোয়াখালীর জেলে পল্লী পরিদর্শন করেছেন সুইডেনের রাজকন্যা
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালী হাতিয়ায় জেলে পল্লী পরিদর্শন করেছেন সুইডেনের (ক্রাউন প্রিন্সেস) রাজকন্যা ভিক্টোরিয়া। এ সময় রাজকন্যাকে ফুল দিয়ে স্বাগত জানান স্থানীয় সাংসদ মোহাম্মদ আলী ও সাবেক সাংসদ আয়েশা ফেরদাউস।


২০ মার্চ, বুধবার সকাল ৭টায় তিনি বুড়িরচর ইউনিয়নের কালিরচর গ্রামের জেলে পল্লী পরিদর্শন করেন। এর আগে ভোর সাড়ে ৬টায় হেলিকপ্টার যোগে কালিরচর গ্রামে হেলিপ্যাডে অবতরণ করেন তিনি।


পরে তিনি কালিরচর গ্রামের বেড়ি বাঁধের বাইরে জেলে পল্লী পরিদর্শন করেন। এ সময় জেলেদের জীবনমান নিয়ে তাদের সাথে সরাসরি কথা বলেন রাজকন্যা। পরে পাশের একটি গুচ্ছগ্রাম পরিদর্শন করে স্থানীয় গৃহিণী ও গৃহকর্তাদের সাথে কথা বলেন।


পরে সিপিসির স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে অনুষ্ঠিত দুর্যোগকালীন একটি মহড়া পরিদর্শন করে বাংলাদেশে বিভিন্ন সময় আঘাত হানা ঘূর্ণিঝড়ের ভয়াবহতা সম্পর্কে খবর নেন।


রাজকন্যা ভিক্টোরিয়া নলচিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্র পরিদর্শন করে ওই এলাকার জেলে, কামার, কৃষক, ব্যবসায়ী, রাজনৈতিক কর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজনের সাথে কথা বলেন।


এ সময় রাজকন্যাকে হাতিয়ার নদীভাঙ্গন, বেড়ি বাধ, ঘূর্ণিঝড় ও দুর্যোগের বিভিন্ন স্থির চিত্র দেখানো হয়। পরে সকাল ১০টার সময় হেলিকপ্টার যোগে তিনি ভাসানচরের উদ্দেশ্যে রওনা করেন।


বিবার্তা/সবুজ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com