রাত পোহালে চুয়াডাঙ্গার দুই ইউপিতে ভোট
প্রকাশ : ০৮ মার্চ ২০২৪, ১১:০৭
রাত পোহালে চুয়াডাঙ্গার দুই ইউপিতে ভোট
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাত পোহালেই আগামী শনিবার (৯ মার্চ) সকাল থেকে চুয়াডাঙ্গা সদর উপজেলার শংকরচন্দ্র ও নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হবে।


বৃহস্পতিবার (৭ মার্চ) মধ্যরাতে শেষ হয়েছে এ দুই ইউনিয়নের নির্বাচনী প্রচার-প্রচারণা। শনিবার সকাল থেকে এ দুটি ইউনিয়ন পরিষদে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


দীর্ঘ ১৩ বছর পর শংকরচন্দ্র ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই এ নির্বাচনে ভোটারদের আগ্রহ একটু বেশিই। আবার ইউনিয়ন বিভক্ত হওয়ার পর এবারই প্রথমবারের মতো ভোটাধিকার প্রয়োগ করবেন মাখালডাঙ্গা ইউনিয়নবাসী। এজন্য তাদের মধ্যে উৎসব আমেজের কমতি নেই।


চুয়াডাঙ্গার শংকরচন্দ্র ইউনিয়ন নির্বাচনে এবার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ জন। সাধারণ সদস্য পদে লড়ছেন ৪২ জন এবং সংরক্ষিত সদস্য পদে ভোটযুদ্ধে রয়েছেন আরও ১৬ নারী।


এখানে ৮ প্রার্থীর মধ্যে সদ্য সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান (টেবিল ফ্যান), মহিউল আলম সুজন (চশমা), সিকদার রাকিব হাসান মানিক (ঘোড়া), শফিকুল ইসলাম (রজনিগন্ধা), বখতিয়ার হোসেন (মটরসাইকেল), কাজী আমিরুল ইসলাম কাছেদ (আনারস), জিসান মিয়া (টেলিফোন) ও নিলুয়ার হোসেন (অটোরিক্সা) প্রতীক নিয়ে লড়ছেন।


এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৫৬৯ জন। এর মধ্যে নারী ৯ হাজার ৮৫৯ ও পুরুষ ৯ হাজার ৭১০ জন। ভোট ভোটকেন্দ্র রয়েছে ১০টি। ভোটকক্ষের সংখ্যা ৫৬টি। অস্থায়ী ভোট কক্ষ রয়েছে আরও ৪টি।


অপরদিকে, নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়নে মোট ভোটার ১৯ হাজার ৭৮৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ১৬৮ জন ও নারী ভোটার ৯ হাজার ৬১৫ জন। এ ইউনিয়নে মোট ভোটকেন্দ্র রয়েছে ৯টি। ভোট কক্ষ রয়েছে ৫৭টি। অস্থায়ী ভোট কক্ষ রয়েছে ৩টি।


এ ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ৫ প্রার্থী। তারা হলেন, জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আরশাদ উদ্দীন আহমেদ চন্দন (মোটরসাইকেল), ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আশাদুল হক (আনারস), ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশ্বজিৎ সাহা (ঘোড়া), আব্দুর রাজ্জাক (চশমা) ও ওসমান গনি (অটোরিক্সা)।


এছাড়া এ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪৯ জন ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে লড়ছেন আরও ২০ জন।


এদিকে, এ দুটি ইউনিয়নের ভোটগ্রহণ নির্বিঘ্ন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে নির্বাচন কমিশন ও প্রশাসন। ভোটের দিন মাঠে থাকবে পুলিশ ও র‌্যাব সদস্যরা। সেইসাথে মাঠে থাকবেন জুডিসিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।


ইতোমধ্যে ভোট গ্রহণের আনুষ্ঠানিক সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। যেহেতু ভোটগ্রহণ হবে ব্যালটের মাধ্যমে তাই আজ শুক্রবার থেকেই কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হবে। তবে ব্যালট পেপার যাবে শনিবার ভোরে।


নির্বাচনের রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহূল রায় জানান, প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণা শেষ করেছেন। পরিবেশ শান্তিপূর্ণ ও উৎসবমুখর রয়েছে। আশা করি, শান্তিপূর্ণ এবং উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হবে।


বিবার্তা/সাঈদ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com