মাগুরায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত
প্রকাশ : ০৭ মার্চ ২০২৪, ২০:৪৮
মাগুরায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত
শালিখা (মাগুরা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাগুরার শালিখায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালন করা হয়েছে।


৭ মার্চ, বৃহস্পতিবার দিনব্যাপী এমনই অনেক কর্মসূচি সম্পন্ন করেছে শালিখা উপজেলা প্রশাসন।


দিবসটি উপলক্ষ্যে দিনের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


দিনের দ্বিতীয়ার্ধে আড়পাড়া সরকারি আইডিয়াল হাইস্কুল মাঠের হাজার হাজার লোকের অংশগ্রহণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ প্রদান করা হয়। বঙ্গবন্ধুর সাজে ৭ মার্চের ভাষণ প্রদান করবেন আড়পাড়া সরকারি আইডিয়াল হাইস্কুলের দশম শ্রেণীর শিক্ষার্থী সাজিদ রায়হান। পরে 'মুজিব একটি জাতির রূপকার' বায়োপিক প্রদর্শন করা হয়। সন্ধ্যায় সকল সরকারি-বেসরকারি, স্বায়ত্তশাসিত, প্রতিষ্ঠানে আলোকসজ্জা প্রদর্শন করা হয়।


দিনব্যাপী এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার, শালিখা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট কামাল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা হরেকৃষ্ণ অধিকারী, শালিখা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শ্যামল কুমার দে, সাধারণ সম্পাদক ইলিয়াচুর রহমান, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য, শালিখা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ শালিখা উপজেলার হাজার হাজার জনতা।


এছাড়াও ৬ মার্চ সকাল ১১ টায় বঙ্গবন্ধুর জীবনীর উপর লেখা 'অসমাপ্ত আত্মজীবনী' ও 'কারাগারের রোজনামচার' উপর প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


বিবার্তা/মনিরুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com