তদন্ত প্রতিবেদনে আসামিদের বাদ দেয়ায় দৌলতপুরে গ্রামবাসীর মানববন্ধন
প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ২১:০৫
তদন্ত প্রতিবেদনে আসামিদের বাদ দেয়ায় দৌলতপুরে গ্রামবাসীর মানববন্ধন
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুরে জোড়া খুনের ঘটনায় দায়ের করা মামলায় মূল আসামিদের বাদ দিয়ে আদলতে মনগড়া তদন্ত প্রতিবেদন দাখিল করার অভিযোগে দৌলতপুর থানা পুলিশের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন গ্রামবাসী।


৬ মার্চ, বুধবার বেলা ১১টায় উপজেলার মরিচা ইউনিয়নের ভূরকা হাটখোলাপাড়া গ্রামে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন তারা।


২০২৩ সালের ১৪ জুন বিকেলে গরুর পাটক্ষেত খাওয়াকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে ভুরকা হাটখোলাপাড়া গ্রামের রহমত মালিথার ছেলে শরিফুল মালিথা ওরফে ভেলশ মালিথা (৪৩) ও ঘেতু মালিথার ছেলে বজলু মালিথা (৪২) নামে দুজন কৃষকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে চরাঞ্চলের এক সময়ের ত্রাস লালচাঁদ বাহিনীর সামরিক শাখার সেকেন্ড ইন কমান্ড উজ্জল সর্দারসহ তার সন্ত্রাসী বাহিনী। হত্যার এ ঘটনায় ৩২ জনের নাম উল্লেখ সহ ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করে দৌলতপুর থানায় জোড়া খুনের মামলা দায়ের করেন নিহত বজলু মালিথার ছেলে নাহিদ হাসান।


মানববন্ধনে অংশ নেয়া কলেজ শিক্ষক জুয়াদুর রহমান জজ ও মামলার বাদী নাহিদ হাসানসহ গ্রামবাসীরা জানান, বজলু মালিথা ও শরিফুল মালিথাকে প্রকাশ্য দিবালোকে গুলি করে এবং কুপিয়ে হত্যা করা হয়। হত্যার ঘটনায় ৩২ জনের নাম উল্লেখ করে আরো ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা করেছিলাম। কিন্তু মামলাটি সুষ্ঠ তদন্ত না করে আসামিদের কাছ থেকে অবৈধ আর্থিক সুবিধা নিয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রফিকুল ইসলাম ও মামলার তদন্তকারী কর্মকর্তা রাকিবুল হাসান এজাহার থেকে হত্যাকাণ্ডে অংশ নেয়া ৮ জন আসামির নাম বাদ দিয়ে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন। যার কারণে হত্যা মামলায় ন্যায় বিচার থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা প্রকাশ করছেন নিহতদের পরিবার ও গ্রামবাসী।


গত ১৫ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা দৌলতপুর থানার ওসি (তদন্ত) রাকিবুল হাসান হত্যা মামলার মূল আসামিদের বাদ দিয়ে আদালত তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরই প্রতিবাদে গ্রামবাসী পুলিশের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।


মানববন্ধনে অংশ নেয়া গ্রামবাসী দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ও মামলার তদন্তকারী কর্মকর্তা রাকিবুল হাসানকে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান। সেই সাথে মামলাটি পুনরায় তদন্ত করে হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান তারা। মানববন্ধন ও মিছিল এলাকার ৫ শতাধিক নারী পুরুষ অংশ নেয়।


এ বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রফিকুল ইসলাম বলেন, মামলাটি তদন্ত শেষে যারা সম্পৃক্ত নয় তাদের বাদ দেয়া হয়েছে এবং ভিডিও ফুটেজ দেখে আরো আসামি সম্পৃক্ত করা হয়েছে।


বিবার্তা/শরীফুল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com