ঝিনাইদহে হত্যা মামলায় ২ আসামির মৃত্যুদণ্ড
প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ১৬:৪১
ঝিনাইদহে হত্যা মামলায় ২ আসামির মৃত্যুদণ্ড
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহে মশিউর রহমান হত্যা মামলায় আসামি লিটন বিশ্বাস ও মনিরুল বিশ্বাসকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। এছাড়াও এ দুই জনের প্রত্যেককে ১ লক্ষ টাকা করে জরিমানাও করা হয়।


৪ মার্চ, সোমবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ নাজিমুদ্দৌলা এ রায় প্রদান করেন।


মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২৬ মে রাতে ঝিনাইদহের হরিণাকুন্ডে পূর্ব শত্রুতার জের ধরে আন্দুলিয়া গ্রামের মশিউর রহমানকে ধারালো অস্ত্র, রড ও লাঠি দিয়ে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মভাবে আহত করে। পরে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।


এ ঘটনায় মশিউরের ভাই মতিয়ার রহমান ৯ জনের নাম উল্লেখ করে হরিণাকুন্ড থানায় মামলা দায়ের করে। মামলায় তদন্তকারী কর্মকর্তা এএসআই ব্রজেন কুমার দাশ প্রাথমিক সত্যতা পেয়ে ২০১৪ সালের ২৫ নভেম্বর মামলার অভিযোগপত্র দাখিল করে। পরে দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে মামলার ১ নম্বর আসামি লিটন বিশ্বাস ও ২ নম্বর আসামি মনিরুল বিশ্বাসকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করে আদালত। এছাড়াও এ দুই জনের প্রত্যেককে ১ লক্ষ টাকা করে জরিমানাও করা হয়। এছাড়া বাকি আসামিদের বেকসুর খালাস প্রদান করা হয়।


মামলার প্রধান কৌশলী পিপি ইসমাইল হোসেন জানান, আমরা এ রায়কে স্বাগত জানাই। যারা দোষ করবে তাদের শাস্তি হতে হবে। তাহলে সমাজে আইন অমান্যের ঘটনা ঘটবে না।


বিবার্তা/রায়হান/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com