ইসলামপুরে ৩ঘণ্টার এসএসসি পরীক্ষা হলো সাড়ে চার ঘণ্টা!
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০২
ইসলামপুরে ৩ঘণ্টার এসএসসি পরীক্ষা হলো সাড়ে চার ঘণ্টা!
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরের ইসলামপুর ৪নং চর হাই স্কুল এন্ড কলেজ এসএসসি পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত সংশ্লিষ্টদের দায়িত্বহীনতায় পরীক্ষার্থীরা ৩ঘন্টার পরীক্ষা সাড়ে চার ঘণ্টা দিয়েছে।


পরীক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ, ১৫ফেব্রুয়ারি, বৃহস্পতিবার এসএসসি বাংলা (আবশ্যিক) প্রথমপত্র পরীক্ষায় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মিলন কান্তি সাহা ও কেন্দ্র সচিব সুলতানা বেগমের দায়িত্বহীনতায় ৪নং চর হাইস্কুল এন্ড কলেজে এসএসসি পরীক্ষা কেন্দ্রে ১নং সেটের পরিবর্তে ৩নং সেট দিয়ে ভুল প্রশ্ন সেটে পরীক্ষা শুরু হয়।


বিষয়টি দেড় ঘণ্টা পর জানাজানি হলে পরীক্ষা স্থগিত করে নির্ধারিত সময়ের পর আরও দেড় ঘণ্টা সময় বাড়িয়ে ১নং সেটের প্রশ্ন দিয়ে আবারও পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষা শেষ হয় দুপুর আড়াইটায়। এই নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে।


কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা মিলন কান্তি সাহা ও কেন্দ্র সচিব সুলতানা বেগম ঘটনার সত্যতা স্বীকার করে জানানা, প্রশাসনের পক্ষ থেকে ১নং সেট দিয়ে পরীক্ষা নেওয়ার নির্দেশনা থাকলেও তারা ভুলক্রমে ৩নং সেট দিয়ে পরীক্ষা শুরু করেছিলেন।


অভিভাবকরা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মিলন কান্তি সাহা ও কেন্দ্র সচিব সুলতানা বেগমের দায়িত্বহীনতার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন।


এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলাম জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষে অবহিত করা হয়েছে।


বিবার্তা/ওসমান/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com