বিরিয়ানিতে টিকটিকি, হোটেল মালিককে জরিমানা
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:৫৭
বিরিয়ানিতে টিকটিকি, হোটেল মালিককে জরিমানা
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিরিয়ানিতে মরা টিকটিকি পাওয়ায় হোটেল মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাত পৌনে ১২টার দিকে ঈশ্বরগঞ্জ পৌর বাজারে অবস্থিত হাজী বিরিয়ানি হোটেলে এই ঘটনা ঘটে।


জানা গেছে, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে একটি হোটেলে বিরিয়ানিতে খেতে গিয়ে মরা টিকটিকি পায় উজ্জ্বল হাসান নামে স্থানীয় এক যুবক। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ঘটনাস্থলে যান। এরপর বিষয়টির সত্যতাযাচাই করে ওই হোটেল মালিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৫ হাজার টাকা জরিমানা করেন তিনি।


উজ্জ্বল হাসান নামে ওই যুবক জানান, মঙ্গলবার রাতে তার দুজন বন্ধুকে নিয়ে হাজী বিরিয়ানি হাউজে কাচ্চি খেতে যান। হোটেল কর্মীর এনে দেয়া বিরিয়ানি একবার মুখে দিতেই মরা টিকটিকি পান তারা। পরে খাবার না খেয়ে হোটেল থেকে বেরিয়ে যেতে চাইলে হোটেলের কর্মচারিরা দাম চেয়ে চাপাচাপি করেন। বিষয়টি নিয়ে প্রতিবাদ করলে হোটেল কর্তপক্ষ উল্টো রূঢ় আচরণ শুরু করেন। এ নিয়ে হট্টগোলের এক পর্যায়ে খবর পেয়ে সেখানে তাদের আরো কয়েকজন বন্ধু উপস্থিত হয়। পরে তারা মরা টিকটিকির ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করলে মুহূর্তেই তা স্থানীয়দের মধ্যে ছড়িয়ে পড়ে। এতে স্থানীয় লোকজন জড়ো হলে উপজেলা প্রশাসন ও থানায় খবর দেন।


উজ্জ্বল হাসান বলেন, খাবার এক-দুবার মুখে দিতেই দেখি প্লেটে মরা টিকটিকি। এরপরে উগড়ে দিতে দিতে আমার জীবন শেষ। এতে হোটেল থেকে বেরিয়ে যাওয়ার সময় হোটেল কর্তৃপক্ষ আমাকে বিলের জন্য আটকায়। আমি বিল দিতে অস্বীকৃতি জানালে তারা আমার সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে। স্থানীয় লোকজন এ ঘটনা দেখে প্রশাসনকে খবর দিলে এসিল্যান্ড (সহকারী কমিশনার) এবং ঈশ্বরগঞ্জ থানা-পুলিশ ঘটনাস্থলে আসেন।


এদিকে খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ঘটনাস্থলে যান। ঘটনার সত্যতা যাচাই করে ওই হোটেল মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করেন তিনি।


এদিকে হোটেলের ফ্রিজে নোংরা পরিবেশ থাকায় মায়া রেস্টুরেন্ট অ্যান্ড বিরিয়ানি নামক অপর একটি প্রতিষ্ঠানের মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান বলেন, খাবারে মরা টিকটিকি পাওয়ার বিষয়টি সবার সামনে স্বীকার করেছে হোটেল কর্তৃপক্ষ। পরে হোটেল মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আরেকটি হোটেলের ফ্রিজ নোংরা থাকায় কর্তৃপক্ষকেও ৫ হাজার জরিমানা করা হয়েছে। তাছাড়া পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশে খাবার পরিবেশনের জন্য ওই দুটি হোটেল ছাড়াও আশপাশে কয়েকটি হোটেলকে সতর্ক করে দেয়া হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com