দুর্গাপুরের বর্ষীয়ান রাজনীতিবিদ দুর্গাপ্রসাদ তেওয়ারীর বিদায়
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৩
দুর্গাপুরের বর্ষীয়ান রাজনীতিবিদ দুর্গাপ্রসাদ তেওয়ারীর বিদায়
দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোণার দুর্গাপুরের বর্ষীয়ান রাজনীতিবিদ, বৃটিশবিরোধী সংগ্রামী ও কমরেড মণি সিংহের সহযোদ্ধা দুর্গাপ্রসাদ তেওয়ারী আর নেই। বুধবার (৩১ জানুয়ারি) রাতে পৌর শহরের দেশওয়ালীর পাড়ার নিজ বাসভবনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। ৯৩ বছর বয়সী দূর্গাপ্রসাদ তেওয়ারী বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। তিনি মৃত্যুকালে দুই পুত্র, এক মেয়ে, নাতি-নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


১ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুরে তার মরদেহ দুর্গাপুরের শহিদ মিনারে আনলে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন পরে তার শেষকৃত্য স্থানীয় শ্মশানঘাটে অনুষ্ঠিত হয়।


১৯৩১ সালের ২০ আগস্ট দুর্গাপুর পৌর শহরের দেশওয়ালী পাড়ায় জন্মগ্রহণ করেন এ কিংবদন্তি নেতা৷ ১৯৫০ সালে স্থানীয় একটি বিদ্যালয় থেকে এস এসসি পাশ করেন এবং উচ্চ শিক্ষার জন্য চলে যান কলকাতায়। এরপর মায়ের টেলিগ্রাফে তিনি দুর্গাপুর চলে আসেন এবং ১৯৫৯ সালে ১০ মে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ১৯৭০ সালের সংসদ নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন৷


বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদ করায় ১৯৭৫ সালের ৪ ডিসেম্বর তাকে বন্দি করে ময়মনসিংহের জেলে রাখা হয়েছিল। এই কিংবদন্তি নেতার মৃত্যুতে দুর্গাপুরে শোকের ছায়া নেমে আসে।


এ কিংবদন্তি নেতার মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য মোশতাক আহমেদ রুহী, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারভীন আক্তার, পৌর মেয়র আব্দুস ছালাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধারা, ডিএসকের নির্বাহী পরিচালক ডা. দিবালোক সিংহ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি উসমান গনি তালুকদার, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফিক, সিপিবি দুর্গাপুর কমিটি, দুর্গাপুর প্রেসক্লাব, দুর্গাপুর সাংবাদিক সমিতি,পথ পাঠাগার সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃবৃন্দরা শোকাহত পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন।


বিবার্তা/পলাশ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com