ঝিনাইগাতীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪, ১৭:০৮
ঝিনাইগাতীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের ঝিনাইগাতীতে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু হয়েছে। সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ মেলার উদ্বোধন করেন ইউএনও মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া।


৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড-২০২৪ এবং বিজ্ঞান মেলা উপলক্ষ্যে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে। স্থানীয়ভাবে উদ্ভাবিত প্রযুক্তির প্রয়োগ ও প্রসারে উৎসাহিত করতে এই মেলার আয়োজন করা হয়েছে।


মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া। এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. মোফাজ্জল হোসেন চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লাইলী বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তফা কামাল, ঝিনাইগাতী সরকারি আদর্শ কলেজের অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কিউরেটর মো. আনিছুর রহমান, সহকারী কিউরেটর এসএম আবু হান্নান প্রমুখ।


উদ্বোধনের পর অতিথিরা বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলা ঘুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া বলেন, শিক্ষার্থীরা বিজ্ঞান মেলায় অংশ নিয়ে নানা উদ্ভাবন উপস্থাপন করেছে। এ মেলা দেখে অন্য শিক্ষার্থীরা বিজ্ঞানের প্রতি আকৃষ্ট হবে বলে মনে করছেন তিনি।


এ মেলায় উপজেলার ২২টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশ নেয়। এছাড়া ঢাকা থেকে ভ্রাম্যমাণ বিজ্ঞান জাদুঘরের ‘গাড়িতে বিজ্ঞান’ নামের একটি বাসে শিক্ষার্থীদের বিভিন্ন উদ্ভাবনী প্রদর্শন করা হচ্ছে।


বিবার্তা/মনির/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com