রাজশাহী-নওগাঁ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে সাংবাদিকদের মতবিনিময় সভা
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২৪, ১২:২৩
রাজশাহী-নওগাঁ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে সাংবাদিকদের মতবিনিময় সভা
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সড়কে প্রতিদিনই ঝরছে তাজা প্রাণ। খালি হচ্ছে শত শত মায়ের কোল। পথে বসছে হাজার হাজার পরিবার। প্রিয়জন হারানোর কষ্টের কোনো বর্ণনা হয় না। যে হারায় কেবল সেই বোঝে। ক্ষতিগ্রস্ত অনেক পরিবার চরম আর্থিক সংকটে দিন কাটাচ্ছেন। তাদের দেখার কেউ নাই। সড়ক নিত্যদিন জীবন কেড়ে নিচ্ছে। নেই কোনো প্রতিকার। নিয়ন্ত্রণও করা যাচ্ছে না। এর থেকে রক্ষা পাওয়ার উপায় কি? রাজশাহী-নওগাঁ মহাসড়কে দুর্ঘটনায় একের পর এক প্রাণহানির ঘটনা ভাবিয়ে তুলেছে এ জনপদের সচেতন মহলসহ স্থানীয় সাংবাদিকদের।


এ উপলক্ষ্যে রাজশাহী নওগাঁ মহাসড়কে দুর্ঘটনা কমাতে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ জানুয়ারি শুক্রবার বিকালে মোহনপুর উপজেলায় কর্মরত সাংবাদিকদের আয়োজনে কেশরহাটে কে এস এন কফি হাউজে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মোহনপুর মডেল প্রেসক্লাবের সভাপতি মো. রফিকুল আলম সোহেল।


এতে প্রধান অতিথি ছিলেন কেশরহাট পৌরসভার শিক্ষানুরাগী ও সমাজকর্মী দেলোয়ার হোসেন, মোহনপুর উপজেলা ট্র্যাফিক জোন ইনচার্জ টিআই মো. রবিউল ইসলাম। ট্র্যাফিক সার্জেন্ট মো. আব্দুর রাজ্জাক, মোহনপুর থানা এসআই সাখাওয়াত হোসেন, ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষ, জাতীয় দৈনিক নববাণী পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার রুবেল সরকার, রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব প্রেসিডিয়াম সদস্য জাতীয় দৈনিক গণমুক্তি পত্রিকার রাজশাহী ব্যুরো মো. মাজাহারুল ইসলাম চপল, সহ-সভাপতি দৈনিক ডেসটিনি পত্রিকা জেলা প্রতিনিধি আলাউদ্দিন মন্ডল, সহ-সভাপতি ও দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার রাজশাহী স্টাফ রিপোর্টার আনসার আলী স্বাধীন, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় দৈনিক ডেইলি ইন্ডাস্ট্রি পত্রিকার স্টাফ করেসপন্ডেন্ট মানবাধিকারকর্মী মো. শাহীন সাগর, স্থানীয় দৈনিক নতুন প্রভাত মোহনপুর প্রতিনিধি মুত্তাকিন আলম সোহেল, দৈনিক সোনার দেশ পত্রিকার মোহনপুর প্রতিনিধি মোস্তফা কামাল, জাতীয় দৈনিক বর্তমান খবর জেলা প্রতিনিধি এফ ডি আর ফয়সাল, দৈনিক আজকের জনবানি ও দৈনিক ব্যতিক্রম পত্রিকার মোহনপুর প্রতিনিধি রতন মাস্টার, পদ্মাটাইমস২৪.কম নিজস্ব প্রতিবেদক রায়হানুল হক রিফাত, উত্তরা প্রতিদিন মোহনপুর প্রতিনিধি শরিফুল ইসলাম, দৈনিক বিজনেস বাংলাদেশ মোহনপুর প্রতিনিধি হাফিজ আব্বাস, জাতীয় দৈনিক ঢাকার ডাক জেলা প্রতিনিধি সৈয়দ আব্দুল হালিম, জাতীয় দৈনিক ডেইলি ইন্ডাস্ট্রি মোহনপুর প্রতিনিধি মো. শফিকুল ইসলাম, দৈনিক চৌকস ভ্রাম্যমাণ প্রতিনিধি রাজীব খানসহ স্থানীয় সাংবাদিকরা।


মতবিনিময় সভায় সাংবাদিকসহ আমন্ত্রিত বক্তারা কি কি কারণে সড়কে দুর্ঘটনা ঘটছে তা খুঁজে বের করতে চেষ্টা করেন এবং দুর্ঘটনা প্রতিরোধে সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে তিনদিন ব্যাপী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করেন এবং তা বাস্তবায়নে প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেন।


উল্লেখ্য, রাজশাহী-নওগাঁ মহাসড়কে ২০২৩ সাল থেকে আজকের দিন পর্যন্ত সড়ক নিহত হয়েছে ২২ জন। আহত হয়েছে ৫ জন। মামলা হয়েছে ২১টি। এ সড়কে মোটরসাইকেল জনিত কারণে দুর্ঘটনায় বেশি।


বিবার্তা/রানা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com