বঙ্গভবনের উদ্দেশ্যে পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪, ১৪:১৮
বঙ্গভবনের উদ্দেশ্যে পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চার দিনের রাষ্ট্রীয় সফর শেষ করে নিজ জেলা পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।


১৯ জানুয়ারি, শুক্রবার সকাল সাড়ে ১১ টার দিকে সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে পাবনার অ্যাডভোকেট আমিন স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশ্যে রওনা হন তিনি।


পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান এবং পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সিসহ সব কর্মকর্তারা তাকে বিদায় জানান। পাবনার জেলা প্রশাসক বিষয়টি নিশ্চিত করেছেন।


এর আগে মঙ্গলবার (১৬ জানুয়ারি) বৈরী আবহাওয়ার কারণে দুপুর ২টা ১০ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনার ঈশ্বরদী বিমানবন্দর এসে পৌঁছান রাষ্ট্রপতি। সেখান থেকে সড়কপথে পাবনা সার্কিট হাউসে উপস্থিত হয়ে বিকেল ৩ টায় রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করেন।


সফর সূচি থেকে জানা গেছে, প্রথমদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পাবনা সার্কিট হাউস থেকে রাষ্ট্রপতি তার অন্যতম আড্ডাস্থল পাবনা ডায়াবেটিকস সমিতিতে প্রবেশ করেন। সেখানে কয়েক মিনিট অতিবাহিত করার পর হেঁটে আসেন আরেক আড্ডাস্থল লক্ষ্মী মিষ্টান্ন ভান্ডারে। সেখান থেকে প্যারাডাইস সুইটস ঘুরে রাত সাড়ে ৮টার দিকে প্রবেশ করেন স্মৃতিবিজড়িত প্রিয় সংগঠন পাবনা প্রেসক্লাবে। সেখানে বেশ কয়েক মিনিট সময় অতিবাহিত করে রাষ্ট্রপতির নির্ধারিত গাড়িতে করে ফেরেন সার্কিট হাউসে। এ সময় স্থানীয় বন্ধুবান্ধব ও নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।


পরদিন বুধবার (১৭ জানুয়ারি) সকাল ১১ টার দিকে পাবনা সদর কবরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারত করেন। পরে সন্ধ্যার দিকে রাষ্ট্রপতির দিলালপুরস্থ শ্বশুর বাড়িতে আত্মীয় স্বজনদের সঙ্গে মতবিনিময় করেন।


রাতে পাবনা শহরের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা করেন। এসময় তিনি পাবনায় শেখ কামাল হাইটেক পার্ক নির্মাণের ঘোষণা দেন। তিনি বলেন, অচিরেই সেনাবাহিনীর তত্ত্বাবধানে ইছামতি নদীর খনন কাজ শুরু হবে। পাবনা থেকে মানুষ ট্রেনে সরাসরি ঢাকা যাবে। পাবনা মেডিকেল কলেজের কাজ শুরু হয়ে যাবে।


এরপর( ১৮ জানুয়ারি) দুপুরে পাবনার রুপকথা ইকো রিসোর্টে মতবিনিময় সভা করেন। এরপর বিকেলে পাবনা সার্কিট হাউজে অবস্থান করেন।


পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান বলেন, চারদিনের সফর শেষ করে মহামান্য রাষ্ট্রপতি ঢাকায় চলে গেছেন। তার পাবনা সফর ফলপ্রসূ হয়েছে। শান্তিপূর্ণভাবে সকল প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তার সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছিল।


উল্লেখ্য, এর আগে দ্বিতীয়বারের মতো গত বছরের ২৭ সেপ্টেম্বর তিন দিনের রাষ্ট্রীয় সফরে তার নিজ জেলা পাবনায় আসেন রাষ্ট্রপতি। সফরের দ্বিতীয় দিন ২৮ সেপ্টেম্বর পাবনার সাঁথিয়ায় নৌকাবাইচ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন তিনি। পরে ৫০০ শয্যার পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন, পাবনা ডায়াবেটিস সমিতির অনুষ্ঠানে যোগদানসহ স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন রাষ্ট্রপতি।


এর আগে গত ১৫ মে চার দিনের রাষ্ট্রীয় সফরে তার নিজ জেলা পাবনায় এসেছিলেন রাষ্ট্রপতি। সফরের দ্বিতীয় দিন ১৬ মে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে তাকে বিশাল নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।


বিবার্তা/পলাশ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com