রাজশাহীতে বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪, ১৮:০৫
রাজশাহীতে বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীতে ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) রেসকিউ প্রকল্পের উদ্যোগে বিশেষ চাহিদাসম্পন্ন ১০ জনকে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।


১৮ জানুয়ারি, বৃহস্পতিবার সকালে ইএসডিও রাজশাহী আঞ্চলিক কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সহায়ক উপকরণ প্রদান করেন ইএসডিও-রেসকিউ প্রকল্পের ফোকাল পার্সন রাসিকের চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান।


বিতরণকৃত সহায়ক উপকরণ সমূহের মধ্যে রয়েছে হুইল চেয়ার ৩টি, হেয়ারিং মেশিন-৪টি, ক্রাচ-১ টি, মটর যুক্ত ভ্যান গাড়ি-১ টি, চশমা-২টি, আরও প্রয়োজনীয় সহায়ক উপকরণ। অনুষ্ঠানে রাজশাহী মহানগরীর ৫০ টি হোটেল-রেস্তোরাঁয় স্বাস্থ্যসম্মত উপায়ে খাবার পরিবেশনের জন্য ৩০০ টি গ্লাস ক্যারিয়ার প্রদান করা হয়।


সর্বদাই বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিবর্গের সহায়তার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন এবং তাদের সহায়তায় সব সময় উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন।


প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিরাও সমাজে নানাভাবে অবদান রাখতে সক্ষম। এই ধরনের বিশেষ উদ্যোগের জন্য ইএসডিওকে ধন্যবাদ জ্ঞাপন করেন।


তিনি বলেন, এই ধরনের উদ্যোগ স্মার্ট রাজশাহী সিটি তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।


অনুষ্ঠানের সভাপতি ইএসডিও রেসকিউ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী তাসবীর আহমদ খাঁন বলেন, সবাইকে নিয়েই এগিয়ে যেতে হবে। বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে বিভিন্ন সহায়ক প্রদান করছে ইএসডিও। এরই অংশ হিসেবে ১০ জন ব্যক্তিকে সহায়ক উপকরণ প্রদান করা হচ্ছে। এই সহায়ক উপকরণ সমূহ তারা তাদের পেশাগত জীবনে ব্যবহার করে জীবন যাত্রার মান উন্নয়ন ঘটাতে সক্ষম হবে।


তিনি আরও বলেন, নগরীর হোটেল রেস্তোরাঁসমূহে গ্লাস ক্যারিয়ারের ব্যবহারের মাধ্যমে স্বাস্থ্যসম্মত উপায়ে খাদ্য পরিবেশন করা সম্ভব হবে। এর ফলে হোটেল রেস্তোরাঁর পরিবেশের উন্নয়ন হবে। স্বাস্থ্যসম্মত ব্যবস্থাপনায় কাস্টমার হোটেল-রেস্তোরাঁ সমূহে খাদ্য গ্রহণে আগ্রহ প্রকাশ করবে।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইএসডিও রেসকিউ প্রকল্প ট্রেইনার কাম এমএন্ডই অফিসার শুক্লা মুখার্জ্জী। অনুষ্ঠানে ইসডিওর স্ট্রিট ফুড প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার লিটনসহ ইএসডিও প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/মোস্তাফিজ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com