বগুড়ায় বাজার নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪, ১৭:৩৩
বগুড়ায় বাজার নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ার শেরপুরে বাজার নিয়ন্ত্রণ ও পণ্যের সঠিক দাম নির্ধারণ লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।


১৮ জানুয়ারি, বৃহস্পতিবার বেলা ১২টায় রেজিস্ট্রি অফিস বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুমন জিহাদী।


এসময় ভ্রাম্যমাণ আদালতে কার্যক্রমে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) এস. এম রেজাউল করিম, সহকারী পরিচালক সিপিএসসি, বগুড়া র‌্যাব-১২ মো. সোহেল রানা, খাদ্য পরিদর্শক মো. রকিবুল ইসলাম। অভিযান পরিচালনাকালে ৪ ব্যবসা প্রতিষ্ঠানে বিভিন্ন সমস্যা থাকার কারণে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।


জানা যায়, দেশের অসাধু ব্যবসায়ীদের দ্বারা সৃষ্ট অস্থিতিশীল বাজার নিয়ন্ত্রণ রাখতে নড়েচড়ে বসেছে শেরপুর উপজেলা প্রশাসন। এরই প্রেক্ষিতে ১৮ জানুয়ারি উপজেলা শহরের রেজিস্ট্রি অফিস বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।


এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭, ৩৮ ও ৫১ ধারা এবং পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এর ১৪ ধারাতে মো. সাইদুর রহমানের মুদির দোকানে প্লাস্টিকের বস্তা রাখায় ৩ হাজার টাকা, মোস্তফা, আব্দুল ওয়াহাব ও জাহাঙ্গীর আলমের দোকানে পণ্যের সঠিক দাম না নেয়ায় পর্যায়ক্রমে ১৪ হাজার টাকা জরিমানা করেন।


এসময় র‌্যাব সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।


এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুমন জিহাদী বলেন, যারা ব্যবসার নামে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে আমাদের ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে। এছাড়াও প্রতিনিয়ত বাজার মনিটরিং করা হবে এবং বাজার নিয়ন্ত্রণে রাখতে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/রাহেনুর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com