নওগাঁয় অবৈধ ধান-চাল মজুদের অপরাধে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৪, ২২:২৭
নওগাঁয় অবৈধ ধান-চাল মজুদের অপরাধে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁয় অবৈধভাবে ধান-চাল মজুদ রাখার অপরাধে ৫ প্রতিষ্ঠানকে ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও একটি গুদাম সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।


১৭ জানুয়ারি, বুধবার বিকেলে মহাদেবপুর ও নিয়ামতপুর উপজেলায় অভিযান চালিয়ে ওই ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করে প্রশাসন। রাতে জেলা প্রশাসকের মিডিয়া সেলে এসব তথ্য জানান জেলা প্রশাসক মো. গোলাম মওলা।


অভিযানে মহাদেবপুর উপজেলার হাটচকগৗরী এলাকার মেসার্স তাসিলমা চাউল মালিককে ৫০ হাজার টাকা, বাগাচাড়া এলাকার মেসার্স থ্রিস্টার মিল মালিককে ২০ হাজার টাকা, নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের রাউতারা বাজারের বাবু সোনারকে ১ লাখ টাকা, বক্কর সোনার নামে একটি প্রতিষ্ঠানে ৩০ হাজার টাকা ও নেহা ট্রেডার্স নামে আরও এক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: কামরুল হাসান সোহাগ বিকেলে উপজেলার ওই দুই প্রতিষ্ঠানে অভিযান চালায়। এসময় সিলিং বহির্ভূত মজুদ, ক্রয় বিক্রয়ের রশিদ না থাকায় ও মজুদ চাউলের হিসাব সংরক্ষণ না রাখায় দুই প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেন।


অপরদিকে নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মোরশেদ জরিমানাকৃত তিনটি প্রতিষ্ঠানে অভিযান চালায়।


এসময় লাইসেন্সবিহীন ধান মজুদ, ধারণ ক্ষমতার বেশি ধান মজুদ ও অবৈধভাবে ধান মজুদের অপরাধে তিন প্রতিষ্ঠানকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে বাবু সোনার নামে একটি ধানের গোডাউন সিলগালা করে দেওয়া হয়।


মিডিয়া সেলে জেলা প্রশাসক জানান, ওই ৫ প্রতিষ্ঠানের মজুদ করা ধান সঠিকভাবে খোলাবাজারে বিক্রি নিশ্চিত করতে এসি ল্যান্ড, কৃষি সম্প্রসারণ অফিসার, উপজেলা খাদ্য অফিসার এবং একজন এসআইয়ের সমন্বয়ে একটি টিম করে দেওয়া হয়েছে। তারা বিষয়টি তদারকি করবে।


বিবার্তা/শামীনূর/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com