দুঃস্থ প্রবীণদের মাঝে দুর্গাপুরে শীতবস্ত্র বিতরণ
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৪, ১৬:৪৫
দুঃস্থ প্রবীণদের মাঝে দুর্গাপুরে শীতবস্ত্র বিতরণ
দুগার্পুর (নেত্রকোণা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোণার দুর্গাপুর সদর ইউনিয়নে দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) এর আয়োজনে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় জুলাই ২০১৮ থেকে বাস্তবায়িত হচ্ছে প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি।


১১ জানুয়ারি, বৃহস্পতিবার বেলা ১১টায় ডিএসকে প্রবীণ সামাজিক কেন্দ্রের হল রুমে এরই ধারবাহিকতায় দুস্থ প্রবীণদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির ইউনিয়ন সভাপতি জনাব মো. নুরুল ইসলাম এর সভাপতিত্বে ও শাখা ব্যবস্থাপক মো. মোরশেদ আলম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন ডিএসকের সহকারী পরিচালক জনাব শামছুল আলম খান, ডিএসকে সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী রুপন কুমার সরকার, ওয়ার্ড মেম্বার আব্দুল কদ্দুছ, সংরক্ষিত মহিলা মেম্বার সায়িদা আক্তার, সমাজ উন্নয়ন কর্মকর্তা সায়েদুল ইসলাম সহ দুর্গাপুর ইউনিয়নের প্রবীণ কমিটির নেতৃবৃন্দ।


ডিএসকের সহকারী পরিচালক শামছুল আলম খান বলেন, প্রবীণরা আমাদের অভিভাবক, প্রবীণরা আছে বলেই আমরা এখনো বটগাছের মত ছায়া পাচ্ছি। আজকের প্রবীণরাই এ দেশের সম্পদ। তিনি যুবসমাজের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আজকে যারা যুবক আগামীকাল তারা প্রবীণ হবে, তাই প্রবীণদের সেবায় এগিয়ে আসুন।


তিনি আরও বলেন, এই তীব্র শীতে প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির পক্ষ থেকে ১০০ জন দুঃস্থ প্রবীণকে কম্বল বিতরণ করায় আমি ব্যক্তিগত ভাবে ডিএসকে এবং পিকেএসএফকে ধন্যবাদ জানাই। বিশেষ করে ডিএসকের নির্বাহী পরিচালক ডা. দিবালোক সিংহ মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।


বক্তারা আরও বলেন, প্রবীণরা আমাদের বোঝা নয়, তাদের রক্ষণাবেক্ষণে আমাদেরই এগিয়ে আসতে হবে। বর্তমান সরকার প্রবীণদের নির্যাতন রোধে আইন পাস করেছেন। আইনের প্রতি শ্রদ্ধা রেখে নিজ নিজ অবস্থান থেকে প্রবীণদের সহায়তা করার জন্য উপস্থিত সকলে অঙ্গীকার করেন ও সবশেষে সভাপতি জনাব মো. নুরুল ইসলাম উনার সমাপনী বক্তব্যে মধ্য দিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।


আলোচনা সভা শেষে প্রবীণদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। মোট ১০০ জন দুঃস্থ প্রবীণদের মাঝে কম্বল বিতরণ করেন।


বিবার্তা/পলাশ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com