পাবনা ৫টি আসনে নৌকার প্রার্থীদের জয়
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ২২:১২
পাবনা ৫টি আসনে নৌকার প্রার্থীদের জয়
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কঠোর নিরাপত্তা ও সুষ্ঠু পরিবেশের মধ্যে দিয়ে সারাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।


একইভাবে পাবনার ৫ টি সংসদীয় আসনে সুষ্ঠু পরিবেশে ভোটাররা নিজ নিজ ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রদান করেন।


পাবনা ৫ টি আসনের মধ্যে সব থেকে বেশি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন অনুষ্ঠিত হয় পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসনে। আসনটিতে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন হেবিওয়েট প্রার্থী ডেপুটি স্পীকার শামসুল হক টুকু এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে লড়েন সাবেক তথ্যপ্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ। তবে সকল আলোচনা সমোলচনা কাটিয়ে ৯৪ হাজার ৩১৪ ভোট পেয়ে টানা চতুর্থবারের মতো বিজয়ী হন নৌকার প্রার্থী শামসুল হক টুকু। তার নিকটতম প্রদিদ্বন্দ্বী প্রার্থী ট্রাক প্রতীক নিয়ে অধ্যাপক আবু সাইয়িদ ৭২ হাজার ৩৮৭ ভোট পান।


এ ছাড়াও পাবনার বাকি ৪ আসনে নৌকা প্রার্থীরা বিজয়ী হয়েছেন।


এদিকে পাবনা-২ (সুজানগর-বেড়া আংশিক) আসনে নৌকা প্রতীক নিয়ে আহমেদ ফিরোজ কবির ১লক্ষ ৬৫ হাজার ৮৪২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম নোঙ্গর প্রতীক নিয়ে ডলি শায়ন্তনি পেয়েছেন ৪৩৮২ ভোট।


পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর) আসনে নৌকার প্রার্থী মকবুল হোসেন পেয়েছেন ১ লক্ষ ১৯ হাজার ৪৬৯ ভোট পেয়ে জয়ি হয়েছেন। তার নিকটতম প্রার্থী ট্রাক প্রতীকে আব্দুল হামিদ মাস্টার পান ১লক্ষ ১হাজার ৫৯ভোট।


পাবনা-৪ আসনে নৌকার প্রার্থী প্রয়াত সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের পুত্র গালিবুর রহমান শরীফ পেয়েছেন ১ লক্ষ ৬৭ হাজার ৪৪৩ ভোট ও তার নিকটতম প্রার্থী ঈগল প্রতীক নিয়ে পাঞ্জাম বিশ্বাস পেয়ছেন ১৪ হাজার ৬৬২ ভোট।


পাবনা-৫ (সদর) আসনে নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স পেয়েছেন ১ লক্ষ ৫৭ হাজার ২৬০ ভোট ও তার নিকটতম হাতুড়ী প্রতীক নিয়ে জাকির হোসেন পেয়েছেন ৩ হাজার ৩১৬ ভোট।


দিনব্যাপী ভোট গ্রহণে নির্বাচনি মাঠে কঠোর অবস্থানে ছিলো আইনশৃঙ্খলা বাহিনীরা সদস্যরা। সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনি পরিবেশ সৃষ্টি করার জন্য দিনব্যাপী পাবনা ৫ টি আসনে ভোটকেন্দ্রগুলোতে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব, ডিবি পুলিশ, আনসার ও সিভিল পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। দিনব্যাপী ভোটকেন্দ্রে কোন বাধা বিপত্তি ভয়ভীতি প্রদর্শন না থাকায় ভোটাররা নিজ নিজ পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে সন্তোষ প্রকাশ করেন।


বিবার্তা/পলাশ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com