পলাশবাড়ীতে কীটনাশক পানে অসুস্থ ৫ শিশু শঙ্কামুক্ত
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪, ২০:৪৭
পলাশবাড়ীতে কীটনাশক পানে অসুস্থ ৫ শিশু শঙ্কামুক্ত
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধার পলাশবাড়ীতে কৌতূহল বশত কীটনাশক পানে হাসপাতালে ভর্তি অসুস্থ ৫ শিশু এখন শঙ্কামুক্ত। সোমবার (১ জানুয়ারি) বিকেলের দিকে উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের সুলতানপুর বাড়ইপাড়া গ্রামে স্পর্শকাতর ঘটনাটি ঘটে।


হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা যায়, একটি ফসলি জমিতে ব্যবহৃত কীটনাশকের বোতলের মুখে নক দিয়ে বের করা কীটনাশক মুখে দিয়ে শিশুরা অসুস্থ হয়। স্বজনরা এসময় তাদের দ্রুত হাসপাতালে ভর্তি করে। শিশুরা হলেন, ওই গ্রামের গোলাম আযমের ছেলে আবু বক্কর (৪), হবিবর রহমানের ছেলে তামিম মিয়া (৩), হামিদুলের মেয়ে মরিয়ম আক্তার (৪), হাবিলের ছেলে নাজিম (৪) ও জেলালের মেয়ে জাফরিন (৩)।


স্বজনরা জানায়, একই গ্রামের হামিদুল ইসলাম পোকার আক্রমণ রক্ষায় এদিন সকালে তার ফসলি জমিতে কীটনাশক প্রয়োগ শেষে খালি বোতল নিজ ঘরের বেড়ায় ঝুলিয়ে রাখেন। বিকেলে ওই শিশুরা খেলতে গিয়ে একের পরে এক কৌতূহল বশত বোতলে আটকে থাকা তরল কীটনাশক নখ দিয়ে বের করে মুখে দেয়। অসুস্থ হয়ে পড়লে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।


২ জানুয়ারি, মঙ্গলবার হাসপাতালে ভর্তিসহ চিকিৎসার বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচও মুহাম্মদ আনিসুর রহমান জানান, কীটনাশক পানে শিশুরা অসুস্থ হয়ে পড়েছিল। ওরা এখন শঙ্কামুক্ত।


বিবার্তা/আ.খালেক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com