হাতীবান্ধা সীমান্তে বিএসএফ’র হাতে বাংলাদেশি যুবক আটক
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৬:০১
হাতীবান্ধা সীমান্তে বিএসএফ’র হাতে বাংলাদেশি যুবক আটক
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্ত থেকে খালেক মাহমুদ শান্ত (১৮) নামের এক বাংলাদেশি যুবককে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শান্তর পরিবারের দাবি সে মানসিক ভারসাম্যহীন। আর স্থানীয়রা বলছেন শান্ত গরু পারাপার করতে গিয়ে আটক হয়েছেন।


গত বুধবার রাত ১১ টায় উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের বাড়াইপাড়া সীমান্ত এলাকা থেকে তাকে আটক করে বিএসএফ।


আটক শান্ত উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের টংভাঙ্গা গ্রামের রমজান আলী কবিরাজের ছেলে।


জানা গেছে, গত বুধবার রাতে উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের বাড়াইপাড়া সীমান্ত এলাকার ভারতীয় কাঁটাতার ঘেঁষা এলাকায় কয়েকজন যুবকসহ শান্ত সেখানে যায়। এসময় ভারতের নিলাপাড়া বিএসএফ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের ধাওয়া করলে বাকিরা পালিয়ে যায়। আর শান্তকে বিএসএফ আটক করে নিয়ে যায়। তবে সঠিক কী কারণে তাকে বিএসএফ আটক করেছে তা এখনো জানা যায়নি।


এ বিষয়ে শান্তর বাবা রমজান আলী কবিরাজ বলেন, আমার ছেলে কেন, কার সাথে সীমান্ত এলাকায় গেছে আমি জানি না। শুনেছি আমার ছেলেকে বিএসএফ ধরে নিয়ে গেছে। পরে গরু ব্যবসায়ীদের মাধ্যমে খোঁজ খবর নিয়ে জেনেছি যে তাকে রাত ১২টায় ভারতের মাথা ভাঙ্গা থানা পুলিশের নিকট সোপর্দ করেছে বিএসএফ। এছাড়া আমার ছেলের মানসিক সমস্যা রয়েছে। মাঝে মাঝে সে মানসিক সমস্যায় পড়ে কী করে না করে সে নিজেও জানে না। আমার ছেলে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিবে। আমি আমার ছেলেকে ফেরত চাই।


এ বিষয়ে শান্তর মা ইসমোত আরার কাছে জানতে চাইলে তিনি কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার বাবাকে আমি ফেরত চাই। তাকে ফিরিয়ে নিয়ে আসেন। আপনারা আমার বাবাকে এনে দেন।


এ বিষয়ে টংভাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম হোসেন বলেন, বিষয়টি শুনে শান্তর পরিবারের সাথে কথা বলেছি। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে।


এ বিষয়ে সিংগীমারী বিজিবি ক্যাম্পের ইনচার্জ নাসির হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে বিজিবি ব্যাটলিয়নের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেন। এ কথা বলেই তিনি কলটি কেটে দেন।


এ বিষয়ে জানতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি-৬১ তিস্তা ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুমের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি কলটি রিসিভ করেননি।


বিবার্তা/তমাল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com